এমপিদের থেকেও সাংবাদিকরা আমার বেশি আপন: ব্যারিস্টার সুমন

3 months ago 32

সুপ্রিম কোর্টের আইনজীবী ও সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, এমপিদের থেকেও সাংবাদিকরা তার বেশি আপন। তিনি বলেন, কেননা গত এক সপ্তাহ আমার জীবনের হুমকি নিয়ে যে যন্ত্রণায় ভুগছি, কোনো সংসদ সদস্যকে আমার পাশে পায়নি। কিন্তু আপনারা সবাই জনে জনে এবং আইনজীবীরা খোঁজ খবর নিয়েছেন।

বৃহস্পতিবার (৪ জুলাই) সুপ্রিম কোর্টের ল’ রিপোর্টার্স ফোরামের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে এমন মন্তব্য করেন ব্যারিস্টার সুমন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সংসদ সদস্য ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল থেকে কাজ করতে গিয়ে দেখেছি সুপ্রিম কোর্টের সাংবাদিকরা সততার সঙ্গে কাজ করছে। আমি মনে করি, দেশকে সততার সঙ্গে নেতৃত্ব দেওয়ার যোগ্যতা তাদের আছে। ল’ রিপোর্টাস ফোরামের নতুন কমিটি আজকে দায়িত্ব নেওয়ার পর আরও এগিয়ে যাবে বলে মনে করি।

এ সময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, মাঠ পর্যায়ের সাংবাদিকরা বেতন বৈষম্যের শিকার। আজকের ল’ রিপোর্টার্স ফোরামের নতুন কমিটি দায়িত্ব নিয়েছে। সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে এ প্রত্যাশা করি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সিনিয়র সহসভাপতি নজরুল ইসলাম মিঠু, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি (ডিআরইউ) সৈয়দ শুক্কুর আলী শুভ, এলআরএফের সাবেক সভাপতি এম বদিউজ্জামান, আশুতোষ সরকার, ওয়াকিল আহমেদ হিরন, মাশহুদুল হক, সাবেক সাধারণ সম্পাদক দিদারুল আলম, আজিজুল ইসলাম পান্নু, হাসান জাবেদ, মুহাম্মদ ইয়াছিন, আহাম্মেদ সরোয়ার হোসেন ভূঁঞা।

অনুষ্ঠানে বিদায়ী কমিটির সভাপতি শামীমা আক্তার নবনির্বাচিত কমিটির সভাপতি আশরাফ-উল-আলমের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিশন ও বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমানসহ উভয় (নবনির্বাচিত ও সদ্যবিদায়ী) কমিটির নেতাদের উপস্থিতিতে দায়িত্ব হস্তান্তর ও দায়িত্ব গ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করেন।

এফএইচ/এসএনআর/জিকেএস

Read Entire Article