এমবাপেকে নিয়ে ঝুঁকি নিতে চান না ফ্রান্স কোচ

3 months ago 50

আত্মঘাতী গোলে অস্ট্রিয়ার বিপক্ষে ইউরো কাপের প্রথম ম্যাচটি জিতলেও ফ্রান্সের কোচ দিদিয়ের দেশমের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে দলের সেরা তারকা কিলিয়ান এমবাপের ইনজুরি।

নাক ফেটে যাওয়ায় হাসপাতালে নেওয়া হয়েছিল দেশটির সর্বশেষ বিশ্বকাপ জয়ের নায়ককে। গ্রুপ পর্বে ফ্রান্সের পরের দুই ম্যাচ নেদারল্যান্ডস ও পোল্যান্ডের বিপক্ষে। এমবাপে এই দুই ম্যাচ খেলতে পারবেন কি না, সেটাই এখন ফরাসি সমর্থকদের মনে বড় প্রশ্ন।

প্রথমে ধারণা করা হয়েছিল এমবাপের নাকে অস্ত্রোপচার করা লাগবে। পরে ফরাসি ফুটবল ফেডারেশন ডাক্তারের বরাত দিয়ে নিশ্চিত করেছে অস্ত্রোপচারের প্রয়োজন হবে না। মাঠে নামলে তাকে মাস্ক পরে খেলতে হবে।

কিন্তু মাঠে কবে নামবেন পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া এই সুপার স্টার? বিভিন্ন সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, নেদারল্যান্ডসের বিপক্ষে গ্রুপের পরের ম্যাচ খেলার সম্ভাবনা খুবই কম এমবাপের।

কারণ, ফ্রান্সের কোচ দেশম কোনো ঝুঁকি নিতে চান না এমবাপেকে নিয়ে। শুক্রবার রাতে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবে ২০১৮ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়নরা।

এমবাপে প্রত্যাশা করছেন, পরের ম্যাচ থেকেই তিনি খেলতে পারবেন; কিন্তু টিম ম্যানেজমেন্ট তাকে পরের ম্যাচগুলোর জন্য প্রয়োজন মনে করে নেদারল্যান্ডসের বিপক্ষে নাও খেলাতে পারে। হয়তো পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে দেখা যাবে তাকে।

ফরাসি ফুটবল ফেডারেশনের সভাপতি ফিলিপ দিয়ালো মঙ্গলবার সংবাদ সম্মেলনে জনিয়েছেন, তিনি আশাবাদী এমবাপে ইউরো চ্যাম্পিয়নশিপে ফিরবেন।

তিনি বলেছেন, ‘সবাই দেখেছেন, তার (এমবাপের) নাকে এই আঘাত লেগেছে। খবরটি অস্বস্তিকর। পরীক্ষা করা হয়েছে। কোনো অপারেশন প্রয়োজন হবে না। তার প্রত্যাবর্তনের বিষয়টি আমরা শিগগিরই জানাতে পারবো। সকালে ডাক্তারের কাছ থেকে সর্বশেষ তথ্যের জন্য অপেক্ষা করতে হচ্ছে।’

আরআই/আইএইচএস/

Read Entire Article