এশিয়া কাপের জন্য দল ঘোষণা করলো বাংলাদেশ

3 months ago 40

আগামী ১৯ জুলাই থেকে শুরু হবে নারী টি-টোয়েন্টি এশিয়া কাপের নবম আসর। শ্রীলঙ্কার মাটিতে হতে যাওয়া এই টুর্নামেন্টের জন্য আজ রোববার ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ।

এক বছরেরও বেশি সময় ধরে দলের বাইরে থাকার পর ফের স্কোয়াডে জায়গা পেয়েছেন রুমানা আহমেদ ও জাহানারা আলম। রুমানা ও জাহানারার যথাক্রমে ১৩৪ ও ১৩০ আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকলেও তরুণদের দলে জায়গা দেওয়ার জন্য তাদের বাদ দেন নির্বাচকরা।

তবে টানা দুই সিরিজে বাংলাদেশ হোয়াইটওয়াশ পর ফের অভিজ্ঞ ক্রিকেটারদের প্রয়োজন অনুভব করে বোর্ড। এই সময়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ৩-০ ও ভারতের বিপক্ষে ৫-০ ব্যবধানে হারে বাংলাদেশ। যে কারণেই বাংলাদেশকে জয়ে ফেরাতে দুই অভিজ্ঞ তারকাকে দলে নেয় বিসিবি।

এশিয়া কাপে অংশ নেবে মোট ৮ দল। এক গ্রুপে ৪ দল রাউন্ড রবিন পদ্ধতিতে ৩টি করে ম্যাচ খেলবে। বাংলাদেশ খেলবে বি-গ্রুপে। টাইগ্রেসদের প্রথম ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে ২০ জুলাই। বাকি দুটি ম্যাচ থাইল্যান্ড ও মালয়েশিয়ার বিপক্ষে যথাক্রমে ২২ ও ২৪ জুলাই।

এশিয়া কাপের বাংলাদেশ নারী দলের স্কোয়াড

নিগার সুলতানা (অধিনায়ক ও উইকেটরক্ষক), নাহিদা আক্তার, মুর্শিদা খাতুন, দিলারা আক্তার, রুমানা আহমেদ, রিতু মনি, মারুফা আক্তার, জাহানারা আলম, রাবেয়া খান, সুলতানা খাতুন, রুবিয়া হায়দার, বর্ণা আক্তার, ইসমা তানজিম, সাবিক নাহার ও শরীফা খাতুন।

এমএইচ/

Read Entire Article