ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঝারি মানের পুঁজি নিউগিনির

3 months ago 52

শুরুটা দেখে মনে হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দাঁড়াতেই পারবে না পাপুয়া নিউগিনি। কিন্তু তারা হাল ছাড়ার পাত্র নয়। লড়াই করলেন। ঘুরে দাঁড়ালেন। শেষ পর্যন্ত মাঝারি মানের একটি পুঁজিও করে ফেলেছে নিউগিনি। ৮ উইকেটে ১৩৬ রান করেছে তারা। অর্থাৎ জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে ওয়েস্ট ইন্ডিজকে করতে হবে ১৩৭ রান।

গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানের মাথায় প্রথম উইকেট হারায় নিউগিনি। ২ বলে ৫ রান করে রোমারিও শেফার্ডের বলে উইকেটরক্ষক নিকোলাস পুরানের হাতে ক্যাচ হন ওপেনার টনি উরা। দলীয় স্কোরকার্ডে ২ রান যোগ না করতেই আকিল হোসেইনের বলে আউট হয়ে যান লেগা সিয়াকা (২ বলে ১)।

দলকে কিছুটা এগিয়ে অধিনায়ক আসাদ ভালাও (২২ বলে ২১) আউট হয়ে যান। দলীয় ৩৪ রানের মাথায় আলজারি জোসেফের শিকার হন তিনি। হিরি হিরিকে ২ রানের বেশি করতে দেননি গুদাকেশ মোতি।

দলকে মোটামোটি মানের পুঁজি এনে দিতে লড়তে শুরু করেন সিসি বাও। চার্লস আমিনির সঙ্গে ৪৪ রানের জুটি করেন তিনি। তবে আমিনি বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ১২ রান করে আন্দ্রে রাসেলের বলে আউট হয়ে সাজঘরে ফেরত যান তিনি।

বাও হাঁকান আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারের তৃতীয় ফিফটি (৪৩ বলে ৫০)। জোসেফের বলে বোল্ড হন তিনি। শেষদিকে ১৭ বলে অপরাজিত ২৫ রানের ইনিংস খেলেন কিপলিন দোরিগো। এতে নিউগিনির সংগ্রহ দাঁড়ায় ৮ উইকেটে ১৩৬ রান।

উইন্ডিজের হয়ে দুুটি করে উইকেট নেন শেফার্ড ও রাসেল। একটি করে উইকেট শিকার করেন আকিল হোসেইন, জোসেফ ও গুদাকেশ মোতি।

 

এমএইচ/

Read Entire Article