কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের কাজ ৮৩ শতাংশ শেষ

2 weeks ago 6

কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে সম্প্রসাণের কাজ ৮৩ শতাংশ শেষ হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মঞ্জুর কবীর ভূঁইয়া।

রোববার (১ সেপ্টেম্বর) বেবিচকের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মাদ কাউছার মাহমুদের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ আগস্ট কক্সবাজার আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান। এ সময় তিনি চলমান প্রকল্পের টার্মিনাল বিল্ডিং, সমুদ্রগর্ভে রানওয়ে এক্সটেনশন প্রজেক্ট, সম্প্রসারিত এয়ারক্রাফ্ট পার্কিং এপ্রোনসহ অন্যান্য প্রকল্পসমূহ পরিদর্শন করেন। টার্মিনাল বিল্ডিংয়ের কাজ ইতোমধ্যে ৯৩ শতাংশ শেষ হয়েছে এবং বাকি কাজও দ্রুততম সময়ের মধ্যে শেষ হবে।

কক্সবাজার বিমানবন্দরের রানওয়ে সম্প্রসারণের কাজ ৮৩ শতাংশ শেষ

ইতোমধ্যে রানওয়ে সম্প্রসারণের কাজ ৮৩ শতাংশ শেষ হয়েছে উল্লেখ করে মঞ্জুর কবীর ভূঁইয়া বলেন, বর্তমানে ৯ হাজার ফিট রানওয়ে প্রস্তুত আছে। আরও ১ হাজার ৭০০ ফিট রানওয়ে করা হয়েছে। সর্বমোট ১০ হাজার ৭০০ ফিট রানওয়ে হয়েছে। এছাড়া এই রানওয়েকে আন্তর্জাতিকভাবে ঘোষণা দিতে যে সব জটিলতা এখনো বিদ্যমান, দ্রুততম সময়ের মধ্যে সে সব জটিলতা কাটিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাবো বলে আশাবাদ ব্যক্ত করেন বেবিচক চেয়ারম্যান।

৩১ আগস্ট সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শন করেন বেবিচক চেয়ারম্যান। এ সময় তিনি চলমান প্রকল্পের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর এক্সপানশন ফেজ-১, ফেরিফেরাল সিকিউরিটি বাউন্ডারি ওয়াল, পিএএলএস রোড এরিয়াসহ বিমানবন্দরের অন্যান্য স্থানসমূহ পরিদর্শন করেন। এসময় তিনি উন্নতমানের যাত্রীসেবা প্রদান এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উপর গুরুত্বারোপ করেন। পরিদর্শন শেষে বেবিচক চেয়ারম্যান উক্ত বিমানবন্দরে কর্মরত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং তাদের সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার জন্য নির্দেশনা প্রদান করেন।

এমএমএ/জেএইচ/জিকেএস

Read Entire Article