কথা-বার্তা পাকা, কবে রোহিতদের দায়িত্ব নেবেন গম্ভীর?

3 months ago 47

ভারতীয় ক্রিকেট সংস্থার (বিসিসিআই) সঙ্গে আগে থেকেই কথা-বার্তা চলছিল গৌতম গম্ভীরের। বর্তমান কোচ রাহুল দ্রাবিড়ের উত্তরসূরী হওয়ার জন্য বিসিসিআইকে কিছু শর্ত দিয়েছিলেন বিশ্বকাপজয়ী সাবেক এই ক্রিকেটার। একইসঙ্গে বিসিসিআইও গম্ভীরের উদ্দেশে কিছু শর্ত ছুড়ে দিয়েছিল।

অবশেষে সবকিছু রফাদফা হয়েছে বলে খরব এসেছে। গম্ভীর মেনে নিয়েছেন বোর্ডের শর্ত। আর বোর্ড মেনে নিয়েছে গম্ভীরের শর্ত। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম দৈনিক ভাস্কর।

ভাস্কর জানিয়েছে, গম্ভীর বোর্ডকে শর্ত দিয়েছিলেন, তিনি ভারতীয় দলের দায়িত্ব নেবেন, তার আগে কাজের স্বাধীনতা নিশ্চিত করতে হবে। কোচ হওয়ার পর তিনি নিজে টিম স্টাফদের নিয়োগ দেবেন। সেই শর্ত বিসিসিআই মেনে নিয়েছে বলে জানানো হয়েছে প্রতিবেদনে।

তবে গম্ভীর কবে দলের দায়িত্ব নেবেন, সে দিনক্ষণ এখানো জানায়নি বোর্ড। তবে আনুষ্ঠানিক ঘোষণা চলতি মাসের শেষ দিকে আসতে পারে বলে জানিয়েছে ভাস্কর।

নিজস্ব সূত্রের বরাতে ভাস্কর বলেছে, ‘ভারতীয় দলের প্রধান কোচ হওয়ার জন্য আমরা গম্ভীরের সাথে আলোচনা করেছি। তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বিদায়ী রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হবেন।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হলেই মেয়াদ শেষ হবে রাহুল দ্রাবিড়ের। এরপরই রোহিত শর্মা-বিরাট কোহলিদের কোচিংয়ের দায়িত্ব নেবেন গম্ভীর।

এমএইচ/

Read Entire Article