কারাগারে থাকা ৪১ এইচএসসি পরীক্ষার্থীর জামিন শুনানি চলছে

1 month ago 19

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে চলমান সহিংসতা কিংবা নাশকতামূলক ঘটনার পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর ও ঢাকা জেলার বিভিন্ন মামলায় গ্রেফতার ৪১ জন এইচএসসি পরীক্ষার্থীর জামিনের শুনানি চলছে।

এরমধ্যে ঢাকা মহানগরের ৩৬ ও ঢাকা জেলার ৫ জন শিক্ষার্থী রয়েছেন।

শুক্রবার (২ আগস্ট) বিকাল সাড়ে চারটার দিকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রশিদুল আলমের আদালতে এ শুনানি শুরু হয়। আর ঢাকা জেলার ৫ জনের ঢাকা চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অনুষ্ঠিত হচ্ছে শুনানি।

এর আগে বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে সাম্প্রতিক সহিংস ঘটনায় আটক হওয়াদের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, তারা পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রসহ জামিন আবেদন করলে তাদের জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা দেবে বলে জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সাম্প্রতিক সহিংস ঘটনায় আটককৃতের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, তারা পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রাদিসহ জামিন আবেদন করলে তাদের জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা প্রদান করবে। আটককৃত যেসব ছাত্রের বিরুদ্ধে গুরুতর অভিযোগ নেই তাদের জামিনের ক্ষেত্রেও সরকার আইনি সহায়তা প্রদান করবে।

জেএ/এসএনআর/এমএস

Read Entire Article