কুমিল্লায় বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা

1 month ago 28

শেখ হাসিনা সরকার পতনের পর সারাদেশে ট্রাফিক নিয়ন্ত্রণ, ময়লা পরিষ্কার ও বাজার মনিটরিংয়ের কাজ করছেন শিক্ষার্থীরা। সারাদেশের মতো কুমিল্লায়ও এ কার্যক্রম অব্যাহত রেখেছেন তারা।

শুক্রবার (৯ আগস্ট) সকাল থেকে কুমিল্লা নগরীর রাজাগঞ্জ, টমছমব্রিজ ও নিউমার্কেটসহ বিভিন্ন বাজারে একাধিক দলের বিভক্ত হয়ে বাজার মনিটরিং করতে দেখা দেবে।

শিক্ষার্থীরা পণ্যের গুণগত মান যাচাই এবং ন্যায্য মূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে কিনা সেটির তদারকি করেন। এসময় প্রতিটি দোকানে মূল্যতালিকা ঝুলিয়ে রাখার জন্য ব্যবসায়ীদের অনুরোধ করেন।

কুমিল্লায় বাজার মনিটরিংয়ে শিক্ষার্থীরা

শিক্ষার্থীদের দাবি, বাজার মনিটরিংয়ের ফলে আগের থেকে কম দামে পণ্য বিক্রি হচ্ছে। বাজারগুলোতে সিন্ডিকেট ও চাঁদাবাজি না থাকায় বিক্রেতারা কম দামে পণ্য বিক্রি করতে পারছেন।

নাঈম হাসান নামে এক শিক্ষার্থী বলেন, কোটা সংস্কার আন্দোলন এখন রাষ্ট্র সংস্কারে হাত দিয়েছে। স্বৈরাচার সরকার এ রাষ্ট্রকে সমস্যায় জর্জরিত রেখে পালিয়েছে। রাষ্ট্র সংস্কার না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে। বিশ্বের বুকে বাংলাদেশকে দুর্নীতি মুক্ত হিসেবে পরিচয় করাতে আমাদের এ উদ্যোগ। দেশের সাধারণ মানুষরা ইতোমধ্যে আমাদের এ কার্যক্রমকে স্বাগতম জানাচ্ছেন।

বোরহান উদ্দিন নামের এক ক্রেতা জানান, শিক্ষার্থীদের বাজার মনিটরিংয়ের সুফল পেতে শুরু করেছে মানুষ। আজ কাঁচাবাজারে কেজি প্রতি ১০-থেকে ১৫টাকা কমে বিনতে পেরেছি। তাদের এ উদ্যোগকে সাধুবাদ জানায়। আমরা চাই যে সরকারই আসুন সবকিছু একটা শৃঙ্খলার মধ্যে থাকুন। তা হলে দেশের মানুষ আর প্রতারিত হবে না।

জাহিদ পাটোয়ারী/আরএইচ/এএসএম

Read Entire Article