কেটে গেলো নিষেধাজ্ঞা, ফের অধিনায়ক হতে পারবেন ওয়ার্নার

2 hours ago 4

দীর্ঘ ৬ বছর পর ডেভিড ওয়ার্নারের ওপর থাকা নিষেধাজ্ঞা তুলে নিলো ক্রিকেট অস্ট্রেলিয়া। ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল বিকৃতিতে অভিযুক্ত হয়েছিলেন এই ওপেনার। এরপর ওয়ার্নারকে সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়।

একই সঙ্গে সেই সময় নির্বাসিত করা হয়েছিল স্টিভ স্মিথ এবং ক্যামেরন ব্যানক্রফ্টকে। পরে ডেভিড ওয়ার্নারের থেকে নেতৃত্ব দেওয়ার অধিকারও কেড়ে নেওয়া হয়।

সেই সময় নির্দেশিকায় বলা হয়েছিল, ওয়ার্নার আর কোনোদিন অস্ট্রেলিয়ার কোনও দলের অধিনায়ক হতে পারবেন না। দীর্ঘ ৬ বছর এই নিষেধাজ্ঞা তুলে নিলো অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। জানিয়ে দেওয়া হলো, এরপর থেকে আর ওয়ার্নারের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে বাধা নেই।

নেতৃত্বদানের উপর নিষেধাজ্ঞার বিষয়টি নিয়ে ওয়ার্নার আপিল করেছিলেন। শুক্রবার তিন সদস্যের কমিটি অবশেষে সেই নিষেধাজ্ঞা তুলে নিলো। জেফ গ্লেসন কেসি, জেন সিরাইট ও অ্যালান সালিভান কেসির কমিটি জানিয়ে দিলো, ওয়ার্নারের ওপর আর নেতৃত্ব নিয়ে কোনও নিষেধাজ্ঞা রইলো না।

এর অর্থ আর অস্ট্রেলিয়ার কোনও ক্রিকেট দলের অধিনায়ক হওয়ার ক্ষেত্রে বাধা নেই ওয়ার্নারের। শুরু হতে চলা বিগ ব্যাশ লিগে সিডনি থান্ডারেরও অধিনায়ক হতে পারবেন তিনি।

এমএমআর/এমএস

Read Entire Article