কেন্দ্রে পরীক্ষার্থীরা, উদ্বিগ্ন অপেক্ষমাণ অভিভাবকরা

3 months ago 44

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়েছে। রোববার (৩০ জুন) সকাল ১০টা থেকে শুরু হয় পরীক্ষা। তবে সকালে বৃষ্টি আর যানজটে পড়ে কেন্দ্রে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থীদের। ঠিক সময়ে পরীক্ষা শুরু হয়েছে। তবে পরীক্ষা কেন্দ্রের বাইরে অপেক্ষমাণ অভিভাবকরা কিছুটা উদ্বিগ্ন।

সকাল বেলার বৃষ্টিতে নানা ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের। রাস্তায় যানজট, যানবাহনের সংকটে পড়েন কেউ কেউ। এমন পরিস্থিতিতে ভোগান্তিতে পড়ে উদ্বিগ্ন হয়ে কেন্দ্রে প্রবেশ করেছেন পরীক্ষার্থীরা। শেষ সময়ে এমন অস্বস্তিকর পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন তাদের অভিভাবকরা।

কেন্দ্রে পরীক্ষার্থীরা, উদ্বিগ্ন অপেক্ষমাণ অভিভাবকরা

রাজধানীর সিদ্ধেশ্বরী কলেজের সামনে অপেক্ষারত কয়েকজন অভিভাবক জানিয়েছেন, বৃষ্টির পর থেকে দুশ্চিন্তায় পড়েছেন তারা। রাস্তায় যানজটের কারণে অনেকে পায়ে হেঁটে কেন্দ্রে যান।

আরও পড়ুন:

এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু
বৃষ্টি ও যানজটে বিপাকে পরীক্ষার্থী-অফিসগামী মানুষ
‘পরীক্ষা দিতে না পারলে আমার মায়ের স্বপ্ন নষ্ট হয়ে যাবে’

কেন্দ্রের সামনে মহাখালীর বাসিন্দা জুলফিকার আলী জাগো নিউজকে বলেন, সকাল ৯টা ৫০ মিনিট। তখনো আমরা মগবাজার মোড়ে। ফ্লাইওভার থেকে শুরু করে মৌচাক পর্যন্ত জ্যাম। এর মাঝে বৃষ্টি। দৌড়াতে দৌড়াতে মেয়েকে নিয়ে ৯টা ৫৮ মিনিটে কেন্দ্রের সামনে হাজির হয়েছি। এমন পরিস্থিতিতে ওর আজকের পরীক্ষা কেমন হবে জানি না।

কেন্দ্রে পরীক্ষার্থীরা, উদ্বিগ্ন অপেক্ষমাণ অভিভাবকরা

এদিকে, বৃষ্টির পর থেকে মগবাজার থেকে মৌচাক মালিবাগ মোড় এলাকায় তীব্র যানজট দেখা দেয়। ফলে এসব এলাকায় কেন্দ্রে আসতে ভোগান্তিতে পড়তে হয় পরীক্ষার্থী ও অভিভাবকদের।

রোববার (৩০ জুন) ৮টি সাধারণ শিক্ষা বোর্ড, মাদরাসা এবং কারিগরি বোর্ডের অধীন দেশের ৬০ জেলায় একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। শুধু সিলেট বিভাগের চার জেলায় বন্যা পরিস্থিতির কারণে ৮ জুলাই পর্যন্ত পরীক্ষা স্থগিত থাকছে। ৯ জুলাই থেকে প্রকাশিত সময়সূচি মেনে পরীক্ষা নেওয়া হবে।

আরএএস/এসএনআর/এমএস

Read Entire Article