কেন্দ্রের সামনে টাকা বিতরণ, সহকারী প্রিসাইডিং অফিসার আটক

1 week ago 14

সুনামগঞ্জের শাল্লা উপজেলা পরিষদ নির্বাচনে অবনী মোহন দাস (ঘোড়া প্রতীক) নামে এক প্রার্থীর পক্ষে প্রচারণা ও টাকা বিতরণের অভিযোগে চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং অফিসার অপু রঞ্জন দাসসহ ৪ জনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ মে) রাতে ৪নং শাল্লা ইউনিয়নের চব্বিশা গ্রামে কেন্দ্রের সামনে টাকা বিতরণ ও প্রার্থীর পক্ষে প্রচারণা চালানোর সময় ওই কর্মকর্তাকে হাতেনাতে আটক করেন স্থানীয় বাসিন্দারা। পরে তারা পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার শাল্লার চব্বিশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রিসাইডিং অফিসারের দায়িত্ব পান অপু রঞ্জন দাস। তিনি এই কেন্দ্রে আসার পর থেকে চব্বিশা গ্রামের ভোটারদের ঘোড়া প্রতীকে ভোট দেওয়ার জন্য নানাভাবে প্রচারণা চালান। পরে রাতে ওই প্রিসাইডিং অফিসারসহ ৪ জন কেন্দ্রের সামনে ঘোড়া প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের মাঝে টাকা বিতরণ করেন। গ্রামবাসী বিষয়টি বুঝতে পেরে তাকে হাতেনাতে আটক করে পুলিশে খবর দেন। পুলিশ গিয়ে তাদের নিয়ে আসে।

শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, ঘোড়া প্রতীকের পক্ষে টাকা বিতরণের অভিযোগে সহকারী প্রিসাইডিং অফিসারকে আটক করা হয়েছে। এখন পর্যন্ত ৪ জন আটক আছেন।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন জগো নিউজকে বলেন, এই ঘটনায় ওই সহকারী প্রিসাইডিং অফিসারকে প্রত্যাহার করা হয়েছে। যেখানে অনিয়ম হবে সেখানেই তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হবে।

লিপসন আহমেদ/এফএ/এএসএম

Read Entire Article