কোটা আন্দোলনে নিহত, বিচার চাইলো ছাত্র ইউনিয়ন

1 month ago 24

কোটা সংস্কার আন্দোলনে নিহতের ঘটনায় সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়নের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) সংসদ।

বৃহস্পতিবার (১ আগস্ট) বাকৃবি ছাত্র ইউনিয়নের সভাপতি রফিকুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তারেক আব্দুল্লাহ বিন আনোয়ার এক যৌথ বিবৃতি দেন। যাতে নিহতের ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

বিবৃতিতে বলা হয়, কোনো হত্যাকাণ্ডই কাম্য নয়। অবিলম্বে হত্যাকাণ্ডে জড়িতদের সুষ্ঠু তদন্তে এনে সঠিক বিচার নিশ্চিত করতে হবে।

এছাড়া বাকৃবি ছাত্র ইউনিয়নের দপ্তর সম্পাদক বি এম আজিজুল হাকিম সই করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকারি চাকরির নিয়োগে আপিল বিভাগের রায় প্রকাশ হয়েছে। যাতে ৯৩ শতাংশ মেধা, ৫ শতাংশ মুক্তিযোদ্ধা, ১ শতাংশ ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং বাকি ১ শতাংশ প্রতিবন্ধী ও তৃতীয় লিঙ্গের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। এ রকম একটি সাধারণ ও স্বাভাবিক ব্যবস্থার প্রাপ্তি ছিল আমাদের অধিকার। কিন্তু এই অধিকার আদায়ে অনেক শিক্ষার্থীকে জীবন দিতে হয়েছে। কোটা সংস্কার আন্দোলনের সহিংসতায় শহীদ সাধারণ শিক্ষার্থীদের প্রতি গভীর শোক এবং পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, বাকৃবি সংসদ।

আসিফ ইকবাল/জেডএইচ/এএসএম

Read Entire Article