কোটা বাতিলের দাবিতে চাঁনখারপুল মোড় অবরোধ

3 months ago 21

সরকারি চাকরিতে কোটা বাতিল করে ২০১৮ সালে দেওয়া প্রজ্ঞাপন পুনর্বহাল ও মেধাভিত্তিক নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন চলছে। এরই অংশ হিসেবে রাজধানীর চাঁনখারপুল মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ও শেখ বোরহানুদ্দীন পোস্ট গ্র্যাজুয়েট কলেজের শিক্ষার্থীরা।

রোববার (৭ জুলাই) বিকেল সাড়ে ৩টায় চাঁনখারপুল মোড় অবরোধ করেন তারা। পরে ঢাকা মেডিকেল কলেজ ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মাঝের সড়ক অবরোধ করেন তারা।

শিক্ষার্থীদের চাঁনখারপুল মোড় অবরোধ

শিক্ষার্থীরা জানান, বাংলা ব্লকেড কর্মসূচির অংশ হিসেবে তারা রাস্তা অবরোধ করেছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলবে বলে জানান তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ফারহান নাসির বলেন, একটা দেশে মেধাবীদের বঞ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। এটা আমাদের জন্য লজ্জার। আমরা চাই মেধার ভিত্তিতে সরকারি চাকরিতে শিক্ষার্থীরা নিয়োগ পাক। কোনো ধরনের বৈষম্য আমরা দেখতে চাই না। স্বাধীন বাংলাদেশে বৈষম্য মেনে নেবো না।

চাঁনখারপুল মোড় অবরোধ করায় মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে দীর্ঘ যানজট দেখা গেছে। এছাড়া গাড়ি থেকে নেমে সাধারন মানুষকে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

এদিকে পঞ্চম দিনের মতো শাহবাগ মোড় অবরোধ করে রেখেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। রোববার বিকেল ৩টা ৫৫ মিনিটে শাহবাগ অবরোধ করেন শিক্ষার্থীরা।

এনএস/এসআইটি/জিকেএস

Read Entire Article