কোপার আগে হঠাৎ অবসরের ঘোষণা উরুগুয়ে কিংবদন্তির

3 months ago 46

আগামী ২১ জুন থেকে মাঠে গড়াচ্ছে কোপা আমেরিকার আসর। এমন সময়ে কিনা হঠাৎ অবসর ঘোষণা করে দিলেন এডিনসন কাভানি! উরুগুয়ের কিংবদন্তি স্ট্রাইকার আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে অবসরের ঘোষণা দিয়েছেন কাভানি। তবে আন্তর্জাতিক ফুটবল ছাড়লেও ক্লাব ফুটবলে খেলা চালিয়ে যাবেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। এখন তিনি আর্জেন্টিনার ক্লাব বোকা জুনিয়র্সে খেলেন।

কাভানি আধুনিক যুগে বড় স্ট্রাইকারদের একজন। তিনি উরুগুয়ের জাতীয় দলের কিংবদন্তি ফুটবলার। দেশের হয়ে ১৩৬টি ম্যাচ খেলে গোল করেছেন ৫৮টি, রয়েছে ১৭টি অ্যাসিস্ট।

কাভানি উরুগুয়ের হয়ে ২০১১ সালে কোপা আমেরিকা জেতেন। ২০১৮ সালের ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে ১০ গোল করে কনমেবলে সর্বাধিক গোলদাতা হন।

উরুগুয়ের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড কাভানির। এছাড়া উরুগুয়ের ইতিহাসে সবথেকে বেশি গোল করা ফুটবলারের তালিকাতেও দ্বিতীয় স্থানে রয়েছেন এই স্ট্রাইকার।

ক্লাব ফুটবলে কাভানি নাপোলির হয়ে খেলেছেন। এছাড়াও খেলেছেন পিএসজি, ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবে। তিনি পিএসজির হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা, ৩০১টি ম্যাচে করেছেন ২০০ গোল করেন। তার আগে রয়েছেন কেবল কিলিয়ান এমবাপে (২৫৬ গোল)।

নিজের সোশ্যাল মিডিয়া পোস্টে কাভানি অবসরের খবর জানিয়ে বলেন, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই আমার ক্যারিয়ারে প্রতিটা পর্বের জন্য। আমি বেশি বাড়াতে চাই না। আজ আমি অল্প কথা বলব এবং সেগুলোর গভীর মানে থাকবে। এই লম্বা সফরে যারা সঙ্গী ছিলেন তাদের ধন্যবাদ। আমি সবসময় গর্ব অনুভব করব দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পেরে। আমি অনেক সুন্দর বছর কাটিয়েছি।’

‘আমার কাছে এখন হাজারও জিনিস বলার ও মনে করার আছে। কিন্তু আজকে আমি নিজেকে আমার ক্যারিয়ারের একটা নতুন স্তরে দেখতে চাই এবং আমার কাছে যা ছিল তা দিতে চাই। আমি আজ সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলাম, তবে আমি সবসময় দলকে অনুসরণ করব। এই দারুণ টি শার্টটা দিয়ে আমি সব সমর্থকদের জড়িয়ে ধরলাম।’

এমএমআর/জিকেএস

Read Entire Article