কোয়ার্টার ফাইনালের আগে নিষিদ্ধ হলেন বেলিংহ্যাম

3 months ago 41

শেষ ষোলোর ম্যাচে স্লোভাকিয়ার বিপক্ষে যখন প্রায় হারতে বসেছিল ইংল্যান্ড, সে সময় দলের ত্রাতা হয়ে এসেছিলেন জুড বেলিংহ্যাম। ম্যাচের অতিরিক্ত সময়ে (৯০+৫) বাইসাইকেল কিকে দুর্দান্ত গোল করে দলকে ১-১ সমতায় ফিরিয়েছিলেন তিনি। এরপর হ্যারি কেইনের গোলে ব্যবধান ২-১ করে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড।

এবার কোয়ার্টারের আগে বড় দুঃসংবাদ পেয়েছে ইংল্যান্ড। নিষেধাজ্ঞার কবলে পড়েছেন স্লোভাকিয়ার বিপক্ষে জয়ের নায়ক বেলিংহ্যাম। তাকে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা।

মূলত, অশ্লীল অঙ্গভঙ্গির দায়ে নিষিদ্ধ করা হয়েছে বেলিংহ্যামকে। তবে ইউরোর কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারবেন তিনি। আগামী এক বছরে যেকোনো এক ম্যাচে এই নিষেধাজ্ঞা কার্যকর করা যাবে ইংলিশ অ্যাটাকিং মিডফিল্ডারের বিপক্ষে। সঙ্গে ৩০ হাজার ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৩৮ লাখ টাকার বেশি) জরিমানাও করা হয়েছে বেলিংহ্যামকে।

UEFA confirm Jude Bellingham has been given a suspended one-match ban after his celebration.

Bellingham’s suspension is valid for a year so he will be able to play against Switzerland.

He’s also been fined for €30k. pic.twitter.com/hQIefJlHYK

— Fabrizio Romano (@FabrizioRomano) July 5, 2024

ওই ম্যাচে গোল করে স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেন বেলিংহ্যাম। যদিও তিনি বিষয়টিকে হাস্যরসাত্মক বলে উড়িয়ে দিয়েছিলেন। তবে খেলায় এই ধরনের আচরণ মেনে নিতে রাজি নয় উয়েফা। যে কারণে সংস্থাটি এর সত্যতা যাছাইয়ে তদন্ত করার সিদ্ধান্ত নেয়।

তদন্তে বিধিনিষেধ অনুসারে অপরাধ প্রমাণিত হওয়ায় বেলিংহ্যামকে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এমএইচ/এএসএম

Read Entire Article