ক্লাব বিশ্বকাপে খেলার ঘোষণা রিয়াল মাদ্রিদের

3 months ago 49

আগামী বছর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য ক্লাব বিশ্বকাপে রিয়াল মাদ্রিদ অংশ নেবে না বলে জানিয়েছিলেন ক্লাবটির কোচ কার্লো আনচেলত্তি। এই ঘোষণার মধ্য দিয়ে বিশ্বকে চমকে দিয়েছিলেন কিছুদিন আগে চ্যাম্পিয়ন্স লিগ জেতা দলের কোচ।

কারণ হিসেবে আনচেলত্তি আর্থিক বিষয়টি সামনে এনেছিলেন। কোচ বলেছিলেন, ‘রিয়াল মাদ্রিদের এক ম্যাচের মূল্য তারা পুরো টুর্নামেন্টে পাবে না।’ রিয়াল মাদ্রিদ ছাড়াও আরো কয়েকটি ক্লাব খেলবে না বলেও মন্তব্য করেছিলেন এই ইতালিয়ান।

এ ঘোষণার পর আবার ইউটার্ন নিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে ক্লাবটি জানিয়েছে, তারা আগামী বছর অনুষ্ঠিত ৩২ দলের এই টুর্নামেন্টে খেলবে। কার্লো আনচেলত্তির সাক্ষাৎকার ভুলভাবে উপস্থাপন হয়েছে বলেও উল্লেখ করা হয়েছে বিবৃতিতে।

রিয়াল মাদ্রিদ কোচ স্পষ্ট করেই বলেছেন, ‘ক্লাব বিশ্বকাপে অংশ নেওয়ার বিষয়ে তার মন্তব্য নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। কথাগুলো আমি যেভাবে বলেছিলাম সেভাবে ব্যখ্যা করা হয়নি। আমরা ক্লাব বিশ্বকাপে খেলবো না তা কখনো ভাবনার মধ্যেও ছিল না। আমি মনে করি, এই টুর্নামেন্টে অংশ নিয়ে রিয়াল মাদ্রিদের হয়ে আরেকটি বড় শিরোপা জয়ের সুযোগ থাকবে।’

রিয়াল মাদ্রিদ ক্লাব বিশ্বকাপের শিরোপা জিতেছে চারবার। সর্বশেষ জিতেছে ২০২২ সালে। গত বছর ফিফা ক্লাব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ম্যানচেস্টার সিটি।

আরআই/আইএইচএস/

Read Entire Article