ক্ষতিগ্রস্ত খামারিদের সহায়তার আশ্বাস প্রাণিসম্পদ উপদেষ্টার

3 weeks ago 19

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফরিদা আখতার কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বন্যাকবলিত এলাকার ক্ষতিগ্রস্ত মৎস্য ও মুরগি খামার পরিদর্শন করেছেন।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে উপজেলার বিভিন্ন এলাকায় খামার পরিদর্শন শেষে পানিবন্দি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি। এসময় তিনি ক্ষতিগ্রস্ত খামারিদের সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন।

মৎস্য ও প্রাণিসম্পদ উপদেষ্টা উপজেলার ফাল্গুনকরা, বাড়াইস, মুন্সিরহাট ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত মৎস্য খামার পরিদর্শন করেন এবং মৎস্য চাষিদের সঙ্গে কথা বলেন।

এসময় মৎস্য খামারিরা উপদেষ্টার কাছে সহজ শর্তে ব্যাংক ঋণ, পোনা মাছ সরবরাহ, বিদ্যুৎ খাতে ভর্তুকি, ব্যাংকের কিস্তি কয়েক মাসের জন্য স্থগিত রাখার অনুরোধ জানান। এরপর আটগ্রাম ও বাতিসা দৈনিক বাজারে ক্ষতিগ্রস্ত লেয়ার মুরগি খামার ও সোনালি মুরগি খামার পরিদর্শন করেন তিনি।

উপদেষ্টা এসময় খামারিদের ক্ষতি কাটিয়ে ওঠার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন এবং একই সঙ্গে নিরাপদ মৎস্য ও প্রাণিসম্পদ উৎপাদন নিশ্চিত করার বিষয়ে দিকনির্দেশনা দেন।

পরিদর্শনকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব সাঈদ মাহমুদ বেলাল হায়দর, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মোহাম্মদ রেয়াজুল হক, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মো. জিল্লুর রহমান, যুগ্ম সচিব ড. আবু নঈম মুহাম্মদ আব্দুছ ছবুর, যুগ্ম সচিব মোসাম্মৎ জোহরা খাতুন, কুমিল্লা জেলা মৎস্য অফিসার বেলাল হোসেন, কুমিল্লা প্রাণিসম্পদ অফিসার চন্দন কুমার পোদ্দার, জেলা মৎস্য দপ্তর কুমিল্লার সিনিয়র সহকারী পরিচালক মেহেদী হাসান শাওন প্রমুখ।

এনএইচ/এমকেআর

Read Entire Article