খাগড়াছড়িতে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা, ঈদ উপহার বিতরণ

3 months ago 38

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে খাগড়াছড়ির মাটিরাঙায় বিনামূল্যে চিকিৎসাসেবা ও উপহার সামগ্রী বিতরণ করেছে সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের ১৫ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি।

শনিবার (১৫ জুন) বেলা ১১টার দিকে কবুতরছড়ায় দিনব্যাপী চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন মাটিরাঙ্গা জোনের অধিনায়ক লে. কর্নেল মো. কামরুল হাসান পিএসসি। এরপর মাটিরাঙ্গা সংলগ্ন একটি যাত্রী ছাউনীর উদ্বোধন করেন তিনি।

পরে মাটিরাঙ্গা জোন সদরে এলাকার ১৩৫ জন অসহায় ও হত-দরিদ্রদের মাঝে ঈদ উপহার হিসেবে খাদ্য সামগ্রী, তিনজন বেসামরিক ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য আর্থিক অনুদান ও ২০২৪ সালেরর এসএসসি ও সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা এবং মাটিরাঙ্গা থিয়েটারের কর্মশালার উদ্বোধন ও পুরস্কার বিতরণ করা হয়।

এসময় মাটিরাঙ্গা জোনের উপ-অধিনায়ক মেজর মো. মুরাদ হোসাইন পিএসসিসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়িতে সেনাবাহিনীর বিনামূল্যে চিকিৎসাসেবা, ঈদ উপহার বিতরণ

অন্যদিকে, কবুতরছড়ায় মাটিরাঙ্গা জোনের মেডিকেল অফিসার (আরএমও) ক্যাপ্টেন মুহা. মুঈদ উল করিম চৌধুরীর নেতৃত্বে দিনব্যাপী চিকিৎসাসেবা ক্যাম্পে ছয় শতাধিক চিকিৎসা বঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

সেনাবাহিনীর চিকিৎসা সেবা ও ওষুধ পেয়ে আপ্লুত কুনতিচন্দ্র কারবারি পাড়ার ষাটোর্ধ্ব মাধবী ত্রিপুরা, রসুলপুরের মো. শাহজাহান ও পরশুরাম ঘাট এলাকার হিরুপতি ত্রিপুরা এ মানবিক সহায়তার প্রশংসা করে বাংলদেশ সেনাবাহিনীর উত্তরোত্তর মঙ্গল কামনা করেন।

এ বিষয়ে মো. কামরুল হাসান বলেন, বাংলাদেশ সেনাবাহিনী শুরু থেকে বিভিন্ন মানবেতর চাহিদা পরিপূরণের মাধ্যমে সাধারণ মানুষের পাশে আছে। মানুষের আস্থাভাজন এবং গৌরবের প্রতীক হিসাবে ভবিষতেও এ ধারা অব্যহত থাকবে। মাটিরাঙ্গা জোন এলাকায় পাহাড়ি এবং বাঙ্গালিদের মাঝে অত্যন্ত সোহার্দ্যপূর্ণ সহাবস্থান ও সু- সম্পর্ক বিদ্যমান রয়েছে।

মুজিবুর রহমান ভুইয়া/এনআইবি/জেআইএম

Read Entire Article