খালেদা জিয়াকে বাসায় পৌঁছে দিয়ে যা বললেন ডা. জাহিদ

2 weeks ago 18

হাসপাতালে একদিন চিকিৎসা নেওয়ার পর বৃহস্পতিবার রাতে গুলশানের বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

খালেদা জিয়া বাসায় পৌঁছানোর পর তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য এবং বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, মেডিকেল বোর্ডের সদস্যরা আবারও খালেদা জিয়াকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার পরামর্শ দিয়েছেন।

ডা. জাহিদ জানান, লিভার সিরোসিসের কারণে খালেদা জিয়ার রক্তনালিতে যে অস্ত্রোপচার করা হয়েছিল, এটি সাময়িক চিকিৎসা। এর নির্দিষ্ট মেয়াদ রয়েছে। সেই মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। সে কারণে এখন জরুরি ভিত্তিতে বিদেশে নিয়ে লিভার প্রতিস্থাপন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

এর আগে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে বৃহস্পতিবার (২ মে) রাত ৯টার দিকে গুলশানের বাসভবন ফিরোজায় পৌঁছান খালেদা জিয়া।

যুক্তরাষ্ট্র থেকে আসা তিন বিশেষজ্ঞ চিকিৎসকের নেতৃত্বে গত বছরের ২৬ অক্টোবর বিএনপি চেয়ারপারসনের যকৃতে ‘ট্র্যান্সজাগুলার ইন্ট্রাহেপেটিক পোরটোসিসটেমিক শান্ট (টিপস)’ প্রক্রিয়ায় অস্ত্রোপচার করা হয়। টিপস প্রক্রিয়ার মাধ্যমে তার দুটি রক্তনালীর মধ্যে একটি নতুন সংযোগ তৈরি করেন চিকিৎসকরা।

কেএইচ/এমএইচআর

Read Entire Article