খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া চেয়ে ফখরুলের কান্না

3 months ago 27

খালেদা জিয়ার সুস্থতার জন্য কান্নাজড়িত কন্ঠে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৩ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য দেওয়ার সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে কাঁদতে দেখা যায়।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে এই দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

কান্নারত অবস্থায় নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, দোয়া করুন। গণতন্ত্রের প্রতীক যিনি স্বৈরাচারের কাছ থেকে আমাদেরকে গণতন্ত্র উপহার দিয়েছিলেন। যিনি বহুদলীয় গণতন্ত্র শক্তিশালী করার জন্য সংসদীয় গণতন্ত্র চালু করেছিলেন। এদেশের মানুষের ভোটাধিকার নিশ্চিত করেছিলেন। সেই খালেদা জিয়া বিনা চিকিৎসায় আজ মৃত্যু শয্যায়। আসুন দোয়া করি, তাকে যেন আমাদের মাঝে আবার ফিরিয়ে দেন, আমরা যেন তার নেতৃত্বে আবার জেগে উঠতে পারি।

তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়া এই সরকারের প্রতিহিংসায় দীর্ঘদিন যাবৎ কারাবন্দি রয়েছেন। রাজনৈতিকভাবে তাকে দূরে সরিয়ে রাখতে ও হত্যার জন্যই তাকে কারাগারে রাখা হয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ জোর করে বারবার ক্ষমতা দখল করেছে। মানুষের কথা বলার অধিকার, ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

পুলিশের সাবেক প্রধান, সেনাবাহিনীর সাবেক প্রধান ও বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাদের দুর্নীতির প্রসঙ্গ তুলে ধরে মির্জা ফখরুল বলেন, কয়েকদিন আগে পুলিশ অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে তাদের বিষয়ে সংবাদ প্রকাশে সতর্ক হতে হবে। তারা গণমাধ্যমকে হুমকি দিচ্ছে যাতে সত্য তথ্য প্রকাশ না পায়। এভাবে দেশের প্রত্যেকটি কাঠামোই নষ্ট করে দেওয়া হয়েছে।

দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, আব্দুল আউয়াল মিন্টু, আসাদুজ্জামান রিপন, উপদেষ্টা পরিষদের সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী,প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ অংশ নেন।

কেএইচ/এসআইটি/জিকেএস

Read Entire Article