খুলনা-কলকাতা রেলপথে দুদিন বন্ধ থাকবে ‘বন্ধন-এক্সপ্রেস’

3 months ago 28

ঈদুল আজহায় খুলনা-বেনাপোল-কলকাতা রেলপথে দুদিন বন্ধ থাকবে ‘বন্ধন-এক্সপ্রেস’। রোববার (১৬ জুন) ও বৃহস্পতিবার (২০ জুন) এ রুটে ট্রেনটি বন্ধ থাকবে। ট্রেনটি সপ্তাহের ওই দুদিন চলাচল করে।

রেলওয়ে সূত্র জানায়, রেললাইন ও কর্মীদের ওপর চাপ কমানো ও ঈদযাত্রা নির্বিঘ্ন করতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতি বছর এ সময় ট্রেন চলাচল বন্ধ থাকে।

জানা গেছে, বাংলাদেশ রেল কর্তৃপক্ষ এ ব্যাপারে গত ১৩ মে ভারতীয় রেল কর্তৃপক্ষকে একটি চিঠি দিয়ে জানায়। ভারতীয় কর্তৃপক্ষ তাতে সম্মতি জানিয়ে ফিরতি চিঠি পাঠায়।

রেলপথ

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান জানান, বাংলাদেশ-ভারতের মধ্যে চলাচল করা ‘বন্ধন এক্সপ্রেস’ দুদিন বন্ধ থাকবে। ভারতীয় রেল কর্তৃপক্ষ ও বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, আগামী ১৬ ও ২০ জুন ‘বন্ধন এক্সপ্রেস’ ট্রেনটি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ব্যাপারে একটি চিঠি আমার দপ্তরে এসেছে। তবে সড়কপথে ভারত ও বাংলাদেশের মধ্যে পাসপোর্ট ধারীযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। এমনকি ঈদের দিনও চালু থাকবে পাসপোর্ট যাত্রীদের চলাচল।

মো. জামাল হোসেন/আরএইচ/জিকেএস

Read Entire Article