খুলনায় স্বস্তির বৃষ্টিতে সড়কে হাঁটুপানি, ভোগান্তিতে মানুষ

1 week ago 16

তীব্র তাপপ্রবাহের পর বৃষ্টি হয়েছে খুলনায়। এতে জনজীবনে নেমে আসে স্বস্তি। তবে বিপত্তি ঘটে বৃষ্টির পর প্রধান সড়কসহ অলিগলিতে পানি জমে যাওয়ায়। এতে ভোগান্তিতে পড়েন নগরবাসী।

বৃষ্টিতে অধিকাংশ সড়কে জমে যায় পানি। গত কয়েক বছরে ড্রেনেজ ব্যবস্থার কাজ শেষ না হওয়ায় এবং ওয়াসার সুয়ারেজ প্রকল্পের জন্য খুড়ে রাখা সড়কগুলো মেরামত না করায়, দ্রুত সরে যেতে পারেনি পানি। দীর্ঘ সময় ধরে পানিতে তলিয়ে থাকে নগরীর খানজাহান আলী সড়কসহ বিভিন্ন সড়ক।

এরমধ্যে নগরীর আহসান আহমেদ রোড, পিটিআই মোড়, রয়্যাল মোড়, কেডিএ এভিনিউ, টুটপাড়া মেইন রোড, বাগমারা রোড, হাজী মহসিন রোডসহ অধিকাংশ সড়কে পানি জমে যায়। সড়কগুলো ভালো না থাকায় পথচারীদের চলাচলে বেগ পেতে হয়।

jagonews24

খুলনা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, সোমবার (৬ মে) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ৮টা পর্যন্ত ৫২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

খুলনা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ আমিরুল আজাদ বলেন, তীব্র তাপপ্রবাহের পর খুলনায় স্বস্তির বৃষ্টি হয়েছে। সন্ধ্যা সাড়ে ৬টায় বৃষ্টি শুরু হয় এবং রাত ৮টায় শেষ হয়। টানা দেড় ঘণ্টায় ৫২ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

এর আগে ১ মে খুলনায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ ডিগ্রি সেলসিয়াস। যা ছিল ৩০ বছরের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২৯ এপ্রিল খুলনায় ২৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আলমগীর হান্নান/জেডএইচ/

Read Entire Article