খেলতে গিয়ে পানিতে ডুবলো সমবয়সি ৩ শিশু, একজনের মৃত্যু

4 months ago 52

দিনাজপুরের ঘোড়াঘাটে খেলতে গিয়ে পুকুরের ডুবে গেছে সাতবছর বয়সী ৩ শিশু। তাদের মধ্যে আব্দুর রহমান (৭) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। অপর দুই শিশুর অবস্থাও আশংকাজনক।

বুধবার (১৯ জুন) সকাল সাড়ে ৮টায় উপজেলার ২ নম্বর পালশা ইউনিয়নের বেলওয়াগ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রহমান বেলওয়া-নয়নদীঘি গ্রামের সোহান মিয়ার ছেলে।

আশংকাজনক অন্য দুই শিশু হলো-ঘোড়াঘাট উপজেলার শালগ্রামের হোসেন আলীর ছেলে জিহাদ (৭) এবং গাইবান্ধার সাদুল্ল্যাহপুর উপজেলার আব্দুল মমিন মিয়ার ছোবাহান (৭)। শিশু সোবাহান তার নানি বাড়িতে এসেছিল।

স্থানীয়রা জানান, সকালে বাড়ির পাশে পুকুর পাড়ে খেলা করছিল শিশুরা। খেলরা এক পর্যায়ে পুকুরে পড়ে যায়। এর কিছু পর এক শিশুর চিৎকার শুনতে পায় পরিবারের সদস্যরা। তার চিৎকারে ছুটে এসে পুকুরে হাবুডুবু খাওয়া অবস্থায় শিশু জিহাদ ও সোবাহানকে উদ্ধার করা হয়। এসময় শিশু রহমান নিখোঁজ ছিল।

খোঁজাখুঁজির এক পর্যায়ে রহমানের পরনে থাকা প্যান্টের কিছু অংশ পানিতে ভাসতে থাকায় তাকেও উদ্ধার করা হয়। পরে তিন শিশুকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জিহাদকে মৃত ঘোষণা করে।

ঘোড়াঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. প্রিয়াঙ্ক কুন্ডু বলেন, সকালে তিন শিশুকে হাসপাতালে আনা হয়েছিল। আমরা একজনকে মৃত অবস্থায় পেয়েছি। বাকি দুজনের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক। তবে দুজনকেই রংপুরে স্থানান্তর করা হয়েছে।

ঘোড়াঘাট থানার পরিদর্শক (তদন্ত) দেবব্রত রায় বলেন, পানিতে ডুবে শিশু নিহতের ঘটনায় অপমৃত্যুর একটি মামলা হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মো. মাহাবুর রহমান/এএইচ/জিকেএস

Read Entire Article