খেলা শেষে হাত মেলালেন না দুই দলের ক্রিকেটাররা

3 weeks ago 19

মুশফিকুর রহিমের আউট নিয়ে ধোঁয়াশা। মিস্টার ডিপেন্ডেবলের স্লগ সুইপ ডিপ মিডউইকেট বাউন্ডারির ওপর দাঁড়িয়ে মাটিতে শরীর ফেলে অসামান্য দক্ষতায় ধরে ফেলেন আবু হায়দার রনি। আম্পায়াররা মুশফিককে আউট ঘোষণা করেন।

প্রাইম ব্যাংকের ক্রিকেটারদের দাবি, আবু হায়দার রনি যখন বলটি মাটিতে শরীর ফেলে ধরে ফেলেন, তখন তার পেছনের পা সীমানার দড়ি স্পর্শ করেছে।

সত্যিই আবু হায়দার রনির পেছনের পা দড়ি স্পর্শ করেছে কিনা, তা নিশ্চিত করে বলাও কঠিন। কেননা, ঢাকার ক্লাব ক্রিকেট লিগ তথা বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট আসরে টিভিতে দেখানো হয় না। এবারের প্রিমিয়ার লিগও টিভিতে সম্প্রচার হচ্ছে না। তাই টিভিতে রিপ্লে দেখে সিদ্ধান্ত যাচাইয়ের সুযোগ নেই। এক্ষেত্রে অনফিল্ড আম্পায়ারদের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য করা ছাড়া কোন উপায়ও নেই।

কিন্তু খেলা শেষে একটি প্রতিক্রিয়ায় বোঝা গেল, প্রাইম ব্যাংক শিবির ওই বিষয়টাকে মোটেই ভালোভাবে নেয়নি। তাদের ধারণা, মুশফিক নটআউট ছিলেন, তাকে আম্পায়ার জোর করে বা ভুলে আউট দিয়েছেন। সেই ক্ষোভ থেকেই সম্ভবত ম্যাচ শেষে প্রতিপক্ষ মোহামেডানের খেলোয়াড়দের সঙ্গে করমর্দন করেননি প্রাইম ব্যাংকের ক্রিকেটাররা।

কেন করেননি? এখানে প্রতিপক্ষ মোহামেডানের ক্রিকেটারদের দোষ কী? খেলা শেষে প্রতিপক্ষের সঙ্গে সৌজন্যতা বিনিময় না করাইবা কেন? এর কোনো ব্যাখ্যা প্রাইম ব্যাংকের পক্ষ থেকে দেওয়া হয়নি।

তবে মোহামেডানের জয়ের নায়ক সেঞ্চুরিয়ান রনি তালুকদার খেলা শেষে বলেছেন, ‘এখানে তো ওইভাবে ক্যামেরা ছিল না। থার্ড আম্পায়ার যদি থাকতেন, তাহলে সেটা ভালোভাবে দেখতে পারতেন। এখন এটা খেলোয়াড়দের ওপরেই যায়। সেটা তো (আবু হায়দার) রনিই ভালো জানে। কারণ রনিই ক্যাচটা ধরেছে। রনির ওপরেই পুরোটা নির্ভর করবে।’

খেলা শেষে মোহামেডানের ক্রিকেটারদের সাথে সৌজন্যতা বিনিময় না করা প্রসঙ্গে মোহামেডান ওপেনার রনির ব্যাখ্যা, ‘আমরা তো মাঠেই ছিলাম। বাকিটা প্রাইম ব্যাংকের ব্যাপার। এটা উনাদের ব্যাপার। এটা নিয়ে আমার কোনো মন্তব্য নেই।’

এআরবি/এমএমআর/জেআইএম

Read Entire Article