খেলা হচ্ছে না এমবাপের

3 months ago 50

প্রত্যাশা ছিল, অনিশ্চয়তাও ছিল। ইউরো চ্যাম্পিয়নশিপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ফ্রান্সের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপের খেলার সম্ভাবনা নিয়ে দোলাচলে ছিলেন তার ভক্তকুলরা।

শেষ মুহূর্তের খবর হলো- গ্রুপ পর্বে মাঠেই নামা হচ্ছে না রিয়াল মাদ্রিদের জার্সিতে অভিষেকের অপেক্ষায় থাকা ফ্রান্সের ২০১৮ বিশ্বকাপ জয়ের এই নায়কের। দলের কোচ দিদিয়ের দেশম সোমবার জানিয়ে দিয়েছেন পোল্যান্ডের বিপক্ষে এমবাপে খেলছেন না।

ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপের ভাঙ্গা নাক সেরে উঠছে। তার খেলার আগ্রহও আছে। তারপরও কোচ তাকে খেলাবেন না।

অস্ট্রিয়ার বিপক্ষে ফ্রান্সের ১-০ গোলের জয়ের ম্যাচে নাক ভেঙ্গেছে এমবাপের। নেদারল্যান্ডসের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ফ্রান্স। সেই ম্যাচেও বেঞ্চে বসেছিলেন এমবাপে।

এই টুর্নামেন্টে নিজেদের একটি গোলও নেই ফ্রান্সের। অস্ট্রিয়ার বিপক্ষে জয়টি প্রতিপক্ষের আত্মঘাতী গোলে।

দেশম সাংবাদিকদের বলেছেন, এমবাপে দিনদিন ভালো হয়ে উঠেছে। আমি অস্বীকার করবো না যে, সে আগামীকাল খেলতে আগ্রহী। যেমনটি ছিল নেদারল্যান্ডসের বিপক্ষে। তারপরও এই ম্যাচে তাকে খেলানো হবে না।'

এমবাপে পোল্যান্ডের বিপক্ষে খেলবেন, সমর্থকরা এমন আশায় বুক বেঁধেছিলেন। যখন তিনি মাস্ক পরে অনুশীলন ম্যাচে খেলে জোড়া গোল করেছিলেন তখন থেকেই।

সোমবার দেশমের আগে গণমাধ্যমে কথা বলেছিলেন দলের মিডফিল্ডার এনগোলা কন্তে। তখন তিনি ইঙ্গিত দিয়েছিলেন, এমবাপে পোল্যান্ডের বিপক্ষে ফিরতে পারেন। গ্রুপসেরা হওয়ার জন্য ফ্রান্সের ম্যাচটি জিততে হবে।

কন্তে বলেছিলেন, 'এমবাপে ফিরে আসায় আমাদের স্কোর করতে এবং জিততে সাহায্য করতে পারে। কিলিয়ানকে ফিরে পাওয়া একটি বড় ব্যাপার।'

তারপরই দেশম জানিয়ে দেন, এমবাপে এই ম্যাচ খেলবে না। নকআউট পর্বে ফ্রেশ এমবাপেকে পেতেই পরিপূর্ণভাবে সেরে ওঠার জন্য বিশ্রামে রাখছেন দলটির সর্বশেষ বিশ্বকাপ জেতানো এই থিঙ্কট্যাঙ্ক।

আরআই/এমএইচ/

Read Entire Article