খ্যাতিমান গীতিকার শিবলী নজরুল ইনস্টিটিউটের দায়িত্ব নিলেন

2 hours ago 4

দেশের খ্যাতিমান গীতিকবি, কবি ও কথাসাহিত্যিক লতিফুল ইসলাম শিবলীকে কবি নজরুল ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আজ (২২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আগামী দুই বছরের জন্য গীতিকবি লতিফুল ইসলাম শিবলীকে কবি নজরুল ইনস্টিটিউট আইন, ২০১৮-এর ধারা-৯ (২) অনুযায়ী নিয়োগ দেওয়া হয়েছে। এ প্রসঙ্গে প্রতিক্রিয়া ব্যক্ত করে লতিফুল ইসলাম শিবলী গণমাধ্যমকে জানান, ‘এমন দায়িত্ব তার লেখক জীবনের জন্য অনেক বড় সম্মানের ও গর্বের। তিনি তার সর্বোচ্চ চেষ্টা ও যোগ্যতা দিয়ে নজরুলের কাব্যচেতনাকে নিষ্ঠার সঙ্গে ছড়িয়ে দেবেন।’

গীতিকার লতিফুল ইসলাম শিবলী বহুগুণে গুণান্বিত। তিনি একাধারে কবি, ঔপন্যাসিক, অভিনেতা, গায়ক ও মডেল। নাটক ও চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেও প্রশংসা কুড়িয়েছেন তিনি। তার লেখা প্রথম নাটক ‘তোমার চোখে দেখি’ বিপুল জনপ্রিয়তা লাভ করে। এ ছাড়া তার লেখা নাটক ‘রাজকুমারী’তে মির্জা গালিবের চরিত্রে অভিনয় করেও সবার দৃিষ্ট কাড়েন।

খ্যাতিমান গীতিকার শিবলী নজরুল ইনস্টিটিউটের দায়িত্ব নিলেন

লতিফুল ইসলাম শিবলীর লেখা অসংখ্য গান জনপ্রিয়তা লাভ করেছে। তার লেখা ‘হাসতে দেখো গাইতে দেখো’, ‘সুখেরই পৃথিবী সুখেরই অভিনয়’, ‘আমি কষ্ট পেতে ভালোবাসি’, ‘মাকে বলিস’ গান আইয়ুব বাচ্চু কণ্ঠে তুলে শ্রোপ্রিয়তা লাভ করেছেন। অন্যদিকে দেশের শীর্ষ ব্যান্ড তারকা জেমসের জন্য তার লেখা ‘জেল থেকে বলছি’, ‘পালাবে কোথায়’, ‘মন্নান মিয়ার তিতাস মলম’, ‘গিটার কাঁদতে জানে’, ‘প্রিয় আকাশী’, ‘বিবাগী’ গানও পেয়েছে আকাশছোঁয়া জনপ্রিয়তা। কণ্ঠশিল্পী তপন চৌধুরী ও শাকিলা জাফরের জন্য লিখেছিলেন ‘তুমি আমার প্রথম সকাল’। সোলসের ব্যান্ডের ‘হাজার বর্ষারাত’ ও মাইলস ব্যান্ডের ‘পলাশীর প্রান্তর’ গানও এই খ্যাতিমান গীতিকার লিখেছেন।

এমএমএফ/জিকেএস

Read Entire Article