গণধর্ষণ: ২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

3 weeks ago 24

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক ছাত্রী গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইয়াছিন আলীকে (৬০) গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার (৩০ এপ্রিল) ঢাকার আশুলিয়া থেকে তাকে গ্রেফতার করা হয়।

রাতে র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি এম জে সোহেল এ তথ্য জানান।

তিনি বলেন, ২০০২ সালের ৮ অক্টোবর সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় সংসদ নির্বাচন পরবর্তী সহিংসতা জের ধরে অষ্টম শ্রেণি পড়ুয়া ছাত্রীর বাড়িতে হামলা চালায় দুর্বৃত্তরা। হামলা চালিয়ে ওই শিক্ষার্থীর মা, বাবা ও ভাইকে বেধড়ক মারপিট করে ভাঙচুর ও লুটপাট চালায়। এছাড়া ওই শিক্ষার্থীকে গণধর্ষণ করে।

পরবর্তী সময়ে ভুক্তভোগী কিশোরী বাদী হয়ে ১৬ জনের বিরুদ্ধে সিরাজগঞ্জের উল্লাপাড়া থানায় ধর্ষণ মামলা করেন। মামলায় বিচারক ১১ আসামিকে যাবজ্জীবন এবং এক লাখ টাকা করে জরিমানার আদেশ দেন।

র‌্যাব-১০ এ মামলার পলাতক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের গ্রেফতারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বাড়ায়। এরই ধারাবাহিকতায় ৩০ এপ্রিল র‌্যাব-১০ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য-প্রযুক্তির সহায়তায় ঢাকার আশুলিয়া থানার চারাবাগ দক্ষিণপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে গণধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিনকে গ্রেফতার করা হয় বলে জানান এএসপি এম জে সোহেল।

গ্রেফতার ইয়াছিন ঢাকার আশুলিয়সহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। গ্রেফতার আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানিয়েছে র‌্যাব।

টিটি/কেএসআর

Read Entire Article