গাইবান্ধায় ৫ শিক্ষককে অব্যাহতি, তিন পরীক্ষার্থী বহিষ্কার

3 months ago 57


গাইবান্ধার গোবিন্দগঞ্জে মাদরাসা শিক্ষা বোর্ডের অধীন আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (বিএম) পরীক্ষা চলাকালে দায়িত্বে অবহেলার অভিযোগে দুই কেন্দ্রের পাঁচ শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ সময় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিষ্কার করা হয় তিন শিক্ষার্থীকে।

মঙ্গলবার (২ জুলাই) গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাসেল মিয়া পরীক্ষা কেন্দ্র দুটি পরিদর্শনে যান। এ সময় দায়িত্বে অবহেলার দায়ে মহিমাগঞ্জ আলিয়া মাদরাসা কেন্দ্রের তিনজন ও এমএ মোত্তালিব টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ কেন্দ্রের দুই শিক্ষককে দায়িত্ব থেকে অব্যাহতির নির্দেশ দেন।

মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদরাসা কেন্দ্রে অব্যাহতিপ্রাপ্ত শিক্ষকরা হলেন- কাঁঠালবাড়ী মাদরাসার প্রভাষক কাজী ইমরান, শহরগছি মাদরাসার প্রভাষক সাইদুর রহমান ও প্রভাষক আবু তালহা। এছাড়া মহিমাগঞ্জ এমএ মোত্তালিব টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ কেন্দ্রে দায়িত্বরত জগদীশপুর আছাব আলী ফাজিল মাদরাসার শিক্ষক শাহ আলম ও মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদরাসার শিক্ষক আব্দুল বারীকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বহিষ্কৃত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন মহিমাগঞ্জ এমএ মোত্তালিব টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ কেন্দ্রের এইচএসসি (বিএম) দুইজন এবং মহিমাগঞ্জ আলিয়া মাদরাসা কেন্দ্রের একজন আলিম পরীক্ষার্থী।

মহিমাগঞ্জ আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ এবং এমএ মোত্তালিব টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ বিষয়টি রাতে মুঠোফোনে নিশ্চিত করেছেন।

এএইচ শামীম/কেএসআর

Read Entire Article