ঘরের মাঠে অলিম্পিক খেলা হচ্ছে না এমবাপের

3 months ago 34

ফরাসি ফুটবল সুপারস্টার কিলিয়ান এমবাপে নিশ্চিত করেছেন, তিনি প্যারিস অলিম্পিক গেমসে নিজ দলের হয়ে খেলবেন না। কারণ তার নতুন ক্লাব রিয়াল মাদ্রিদের অনুমতি নেই।

মার্চে এমবাপে বলেছিলেন, তিনি ঘরের গেমসে খেলতে আগ্রহী। যেহেতু অলিম্পিক ফুটবল টুর্নামেন্ট ফিফার উইন্ডোতে নেই, ক্লাব তাদের খেলোয়াড়দের ছাড়তে বাধ্য নয়। যে কারণে, নিজেদের দেশে হওয়া বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদার গেমসে খেলা হচ্ছে না ফ্রান্সের বিশ্বকাপ জয়ের অন্যতম এই নায়কের।

এ মাসের শুরুতে অলিম্পিকের জন্য ২৫ সদস্যের প্রাথমিক দলে তাকে রাখেননি কোচ থিয়েরি অঁরি। তবে কোচ বলেছিলেন, এমবাপের জন্য দলের দরজা খোলা। রোববার এমবাপে বলেছেন, 'আমার ক্লাবের অবস্থান খুবই পরিষ্কার ছিল। তখন থেকেই আমি বুঝতে পারছিলাম গেমসে আমরা খেলা হবে না।'

এমবাপে ইউরো চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার জন্য জাতীয় দলের সঙ্গে এখন জার্মানিতে। সোমবার অস্ট্রিয়ার বিরুদ্ধে ম্যাচ দিয়ে ইউরো যাত্রা শুরু করবে ফ্রান্স।

তার আগে এমবাপে বলেন, 'ঠিক এমনই হবে এবং আমিও সেটা বুঝতে পেরছিলাম। নতুন দলে যোগ দিচ্ছি। আমি ক্লাবের সিদ্ধান্তে শ্রদ্ধা জানাই। সেই সাথে ফরাসি দলকে শুভকামনা জানাতে যানাচ্ছি। গেমসের প্রতিটি খেলা দেখবো। আশা করি, ফ্রান্স স্বর্ণপদক জিতবে।'

আরআই/এমএমআর

Read Entire Article