ঘরের সিলিংয়ে লুকিয়েও রক্ষা হয়নি অবৈধ অভিবাসীদের, আটক ১৪২

3 months ago 29

মালয়েশিয়ার নেগেরি সিম্বিলান রাজ্যে তিন দিনের অভিযানে বাংলাদেশিসহ ১৪২ অবৈধ অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন বিভাগ। ২৮ থেকে ৩০ জুন রাজ্যের কুয়ালা পিলাহের আশেপাশে ৩৪ স্থানে তিন দিনের অভিযানে এসব অভিবাসী আটক করা হয়। এসব অভিবাসীদের অনেকেই ঘরের সিলিংয়ে লুকিয়ে থাকার চেষ্টা করেন।

নেগেরি সিম্বিলানের ইমিগ্রেশন বিভাগের (জেআইএমএনএস) পরিচালক কেনিথ তান আই কিয়াং বলেন, অভিযনে ৩১৫ জনের কাগজপত্র পরীক্ষা করা হয়। এর মধ্যে বৈধ কাগজপত্র পাওয়া যায়নি ১৪২ জনের। এদের মধ্যে রয়েছেন মিয়ানমারের ২৬ জন, পাকিস্তানের ৬, ইন্দোনেশিয়ার ৭১, বাংলাদেশি ৩২, কম্বোডিয়ান ৫ এবং ভারতের ২ জন নাগরিক। আটকদের বয়স ২১ থেকে ৫৪ বছরের মধ্যে।

jagonews24.com

নেগেরি সিম্বিলান রাজ্যে বাংলাদেশিসহ ১৪২ অবৈধ অভিবাসী আটক করেছে ইমিগ্রেশন বিভাগ/ ছবি- সংগৃহীত

সোমবার (১ জুলাই) এক বিবৃতিতে কেনিথ তান আই কিয়াং বলেন, স্থানীয়দের অভিযোগ ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় বিদেশিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।

শুধু তাই নয়, অভিযান থেকে বাঁচতে তাদের কেউ কেউ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হন। আবার কেউ কেউ আটক এড়াতে ঘরের সিলিংয়ে লুকিয়ে থাকার চেষ্টা করেন। পরবর্তী পদক্ষেপ নিতে আটকদের লেংগেং ইমিগ্রেশন ডিপোতে রাখা হয়েছে বলেও জানান পরিচালক।

তিনি আরও বলেন, অবৈধ বিদেশিদের বিষয়ে যে কোনো তথ্য স্বাগত জানাই এবং তথ্যদাতার গোপনীয়তা রক্ষা করা হয়। অবৈধদের প্রবাসীদের নিয়োগ বা রক্ষা করলে নিয়োগকর্তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

কেএসআর/



 

 

Read Entire Article