ঘোড়ার গাড়িতে বাড়ি পৌঁছে দেওয়া হলো অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষককে

3 months ago 43

৩০ বছর ৪ মাস একই বিদ্যালয়ে শিক্ষকতা শেষে সম্প্রতি অবসরে গেছেন সাতক্ষীরার কালিগঞ্জের তারালী ইউনিয়নের ৮০নং তেঁতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুজার গাফ্ফারী (৫৯)।

দীর্ঘ এ সময়ে তার আন্তরিক প্রচেষ্টায় বিদ্যালয়টি লেখাপড়া, খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনসহ সবক্ষেত্রে ব্যাপক সুনাম অর্জন করে। আর সে কারণেই গুণী ওই শিক্ষকের অবসরজনিত বিদায়ের দিনটিকে স্মরণীয় করে রাখতে আয়োজন করা হয় জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের।

স্বর্ণাক্ষরে লেখা সম্মাননা স্মারকসহ হরেক রকম উপহার দেওয়ার পর ঘোড়ার গাড়িতে চড়িয়ে তাকে পৌঁছে দেওয়া হয় বাড়িতে।

শনিবার (১৫ জুন) দুপুরে তেঁতুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এক সংবর্ধনা অনুষ্ঠানে এসএমসির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন।

প্রাক্তন শিক্ষার্থী পবিত্র স্বর্ণকার ও সেলিম আহম্মেদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ ইকবাল আলম বাবলু, ফারজানা শওকাত আফি, তারালী ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এনামুল হোসেন ছোট, উপজেলা সহকারী শিক্ষা অফিসার মিজানুর রহমান, স্থানীয় ইউপি সদস্য প্রসাদ কুমার সরকার প্রমুখ।

অনুষ্ঠানে নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান, নলতা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল হক, উপজেলা সহকারী শিক্ষক সমিতির সভাপতি এসএম গোলাম রহমান, বিশ্ববরেণ্য ক্রিকেটার মোস্তাফিজুর রহমানের পিতা আবুল কাশেম গাজী, বিটিজিআর মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মোস্তফা কামাল লাচ্চু, প্রধান শিক্ষক মনোয়ারুল ইসলাম, খুলনা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সাধন স্বর্ণকারসহ প্রাক্তন শিক্ষার্থী, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

আহসানুর রহমান রাজীব/এমআরএম

Read Entire Article