চট্টগ্রামে কম্বল ব্যবসায়ীর কারাদণ্ড

3 months ago 47

চট্টগ্রামে ব্যাংক ঋণ পরিশোধে দেওয়া চেক প্রতারণার ঘটনায় খোরশেদ আলম নামে এক কম্বল ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে চট্টগ্রাম ১ম যুগ্ম মহানগর দায়রা জজ শহীদুল ইসলাম এ রায় দেন। আল আরাফাহ ইসলামী ব্যাংকের দায়ের করা এ মামলায় দণ্ডপ্রাপ্ত খোরশেদ আলমকে চেকের সমপরিমাণ ৬০ লাখ ৭৫ হাজার টাকা জরিমানারও আদেশ দেন বিচারক।

দণ্ডপ্রাপ্ত খোরশেদ আলম নগরীর রিয়াজ উদ্দিন বাজারের মেসার্স সততা এন্টারপ্রাইজ ও লামিয়া এন্টারপ্রাইজ নামে দুটো প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। তিনি চট্টগ্রামের সাতকানিয়া থানার মধ্যম এওচিয়া গ্রামের করম আলীর ছেলে। মামলায় রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যাংকের আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান।

অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, আল আরাফাহ ইসলামী ব্যাংক রিয়াজ উদ্দিন বাজার শাখার চেক প্রতারণা মামলায় খোরশেদ আলম নামের ওই কম্বল ব্যবসায়ীকে এক বছরের কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ ৬০ লাখ ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে। খোরশেদ আলম এখনো পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সাল থেকে কম্বল তৈরির সরঞ্জাম, গ্লাসওয়্যার এবং গৃহ সামগ্রী আমদানির জন্যে আল আরাফাহ ইসলামী ব্যাংক থেকে বিনিয়োগ সুবিধা নেন ব্যবসায়ী খোরশেদ আলম। পরে দীর্ঘদিন ব্যাংকের পাওনা যথাসময়ে পরিশোধ না করায় তিনি খেলাপী গ্রাহকে পরিণত হন। পরে তার ঋণের বিপরীতে ব্যাংকে দেওয়া চেক নগদায়নের জন্য সংশ্লিষ্ট ব্যাংকে উপস্থাপন করা হলে চেকগুলো ডিজঅনার হয়। পরে ২০২০ সালের ২৩ ফেব্রুয়ারি খোরশেদ আলমের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়। মামলার পর খোরশেদ আলম আদালতে হাজির হয়ে জামিন নেন। এরপর থেকে তিনি এখনো পলাতক।

এমডিআইএইচ/এসআইটি/জিকেএস

Read Entire Article