চট্টগ্রামে চার হোটেল-রেস্তোরাঁকে জরিমানা

3 months ago 68

অস্বাস্থ্যকর ও বাসি খাবার পাওয়ায় চট্টগ্রামে লা-মেনসা নামের এক রেস্তোরাঁকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। একই অভিযানে আরও তিন হোটেল-রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

রোববার (২ জুন) নগরীর খুলশী এলাকার লা-মেনসা রেস্তোরাঁকে প্রথমে জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম মহানগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

অভিযানে আরও তিন রেস্তোরাঁকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে অবৈধভাবে কেক ও দই উৎপাদনের অপরাধে দ্য গোল্ডেন স্পুন রেস্টুরেন্টকে ২০ হাজার টাকা, লাইসেন্স না থাকার অপরাধে দ্য পিৎজা কো রেস্টুরেন্টকে ৩০ হাজার টাকা এবং ক্রিমসন কাপ রেস্টুরেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) আরাফাত সিদ্দিকী বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে বাসি খাবার সংরক্ষণ, অবৈধভাবে কেক ও দই উৎপাদন এবং লাইসেন্স না নিয়ে রেস্টেুরেন্ট ব্যবসা পরিচালনার অপরাধে চার প্রতিষ্ঠানকে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এমডিআইএইচ/কেএসআর

Read Entire Article