চট্টগ্রামে তৃতীয় ধাপে ৫৯ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

1 week ago 12

চট্টগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপের মনোনয়নপত্র বাছাইয়ের দিন ছিল রোববার (৫ মে)। পটিয়া, চন্দনাইশ, আনোয়ারা ও বোয়ালখালী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫৯ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পেয়েছে। আঞ্চলিক নির্বাচন কমিশন থেকে জানা গেছে এসব তথ্য।

চন্দনাইশ:

চন্দনাইশ উপজেলা নির্বাচনে ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. জাহিদুল ইসলাম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক আবু আহমদ চৌধুরী জুনু, সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম চৌধুরী, জসিম উদ্দীন আহমদ, আহমদ হোসেন ফকির।

ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. সোলাইমান ফারুকী, বঙ্গবন্ধু পরিষদ চন্দনাইশ উপজেলা শাখার সহসভাপতি অধ্যাপক মো. একরামুল হোসেন এবং রূপম দেব।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক খালেদা আকতার চৌধুরী। এ পদে আর কোনো মনোনয়নপত্র জমা না পড়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

বোয়ালখালী:

যাচাই-বাছাই শেষে বোয়ালখালীতে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছেন ৮ জন চেয়ারম্যান প্রার্থী, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান।

চেয়ারম্যান পদপ্রার্থীরা হলেন, বীর মুক্তিযোদ্ধা এস. এম সেলিম, মোহাম্মদ জাহেদুল হক, নুরুল আমিন চৌধুরী, রেজাউল করিম, মোহাম্মদ শফিউল আলম, বীর মুক্তিযোদ্ধা কমান্ডার এস. এম নুরুল ইসলাম, মো. শফিক ও কাজী আয়েশা ফারজানা।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, মোহাম্মদ মীর নওশাদ, মোহাম্মদ রিদওয়ানুল হক, মোহাম্মদ সেলিম উদ্দীন, শফিকুল আলম ও সজল কান্তি চৌধুরী।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, শামীম আরা বেগম, মর্জিনা বেগম ও মোছাম্মৎ উম্মে সালমা।

পটিয়া:

পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ১৯ জন প্রার্থীর সবার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

এ উপজেলায় চেয়ারম্যান পদের ৫ প্রার্থী হলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দাশ, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম, উপজেলা কৃষক লীগের আহ্বায়ক সৈয়দ নুরুল আবছার ও মহানগর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিদারুল আলম।

ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হলেন, যুবলীগ নেতা আবু সালেহ মুহাম্মদ শাহরিয়ার শাহরু, আওয়ামী লীগ নেতা আশীষ তালুকদার, ডা. এমদাদুল হাসান, উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ বেলাল, আওয়ামী লীগ নেতা ঝুলন দত্ত, মোজাম্মেল হোসেন রাজধন, জেলা যুবলীগ নেতা সাইফুল হাসান টিটু ও জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ নাজিম উদ্দিন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদা বেগম, সাবেক ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম জলি, কানিজ ফাতেমা শাওন, নুর আয়েশা বেগম ও সুমি দে।

আনোয়ারা:

যাচাই–বাছাই শেষে আনোয়ারা উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলকারী চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ প্রার্থীসহ মোট ১৫ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

চেয়ারম্যান পদে বৈধ পাঁচ প্রার্থী হলেন, বর্তমান চেয়ারম্যান তৌহিদুল হক চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক এম এ মান্নান চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবুল কালাম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ছাবের আহমেদ চৌধুরী।

ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুগ্রীব মজুমদার দোলন, উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মোহাম্মদ আবু জাফর, মোহাম্মদ সালাউদ্দিন, ডা. সন্তোষ কুমার দেব, এম এ মান্নান মান্না, মোহাম্মদ মজিবুর রহমান চৌধুরী ও প্রদীপ দত্ত।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বৈধ প্রার্থীরা হলেন, বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান মরিয়ম বেগম, দক্ষিণ জেলা মহিলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট চুমকী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক পারভিন আক্তার।

তৃতীয় ধাপের তফসিল অনুযায়ী, ইসির সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে। আপিল নিষ্পত্তি ৯ থেকে ১১ মে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ২৯ মে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এএজেড/এসএনআর/জেআইএম

Read Entire Article