চট্টগ্রামে প্রতিপক্ষের হামলায় যুবক খুন

1 month ago 45

চট্টগ্রামে প্রতিপক্ষের হামলায় মো. আলী (৪০) নামের এক যুবক নিহত হয়েছেন। বুধবার দিনগত রাত ১১টার দিকে নগরীর পাহাড়তলী থানাধীন গ্রিনভিউ আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মো. আলী নগরীর ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের পদ্মপুকুরপাড় এলাকার বাসিন্দা। তার বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, জমিদখলসহ নানা অভিযোগ রয়েছে। এসবের বিরোধের জেরে তিনি খুন হতে পারেন বলে ধারণা স্থানীয়দের।

তবে পদ পদবি না থাকলেও তাকে যুবলীগ কর্মী বলে দাবি করেছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা। তারা বলছেন, তার সঙ্গে জমি নিয়ে বিরোধ ছিল সেটা জানতাম।

স্থানীয় সূত্র জানায়, বুধবার রাতে মো. আলী তার সাঙ্গপাঙ্গদের নিয়ে আড্ডা দিচ্ছিলেন। এসময় কয়েক’শ লোকজন লাঠিসোটা নিয়ে এসে তাদের ওপর হামলা চালায়। অন্যরা পালিয়ে গেলেও মো. আলীকে ধরে ফেলে তারা।

লাঠিসোটা দিয়ে বেধড়ক পিটান তারা। একপর্যায়ে গুরুতর আহতবস্থায় ফেলে রেখে চলে যান। পরে তার স্ত্রী এসে তার লাশ নিয়ে যায়। পরে সেনাবাহিনী এসে অভিযান চালালেও কাউকে আটক করতে পারেনি। পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী রাতে কয়েক দফা টহল দিয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

গ্রিনভিউ আবাসিক কল্যাণ সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সাইফুল ইসলাম বলেন, রাতে মো. আলী নামে একজনকে কারা এসে হামলা চালিয়ে মেরে ফেলেছে বলে শুনেছি। তার বিরুদ্ধে আবাসিকের বাসিন্দারা বিভিন্ন সময় নানা অভিযোগ করতেন। আমরা পুলিশকেও কয়েকবার জানিয়েছি। তার বিরুদ্ধে থানায়ও অভিযোগ রয়েছে।

সরকারের পতনের পর পাহাড়তলী থানায় হামলা ও আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। বুধবার পর্যন্ত পুলিশ সদস্যরা থানায় যোগদান করেননি। তাই স্থানীয় পুলিশের কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

এমডিআইএইচ/এমআইএইচএস

Read Entire Article