চট্টগ্রামে মাদক মামলায় তিন যুবকের যাবজ্জীবন

3 months ago 51

সাড়ে তিন বছর আগে চট্টগ্রামের আনোয়ারা থেকে এক লাখ ৪৬ হাজার ইয়াবা জব্দের মামলায় তিন যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (৫ জুন) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় দিয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (প্রসিকিউটর) নুরজাহান ইসলাম মুন্না।

দণ্ডিতরা হলো, মো. ইব্রাহিম, জাহেদ হোসেন ও মাহমুদুল হক। তাদের বাড়ি কক্সবাজারের টেকনাফ উপজেলায়। গ্রেফতারের সময় তারা পুলিশকে জানিয়েছিল, মাহমুদুল হক টেকনাফ কলেজের অনার্সের এবং জাহেদ এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। আর ইব্রাহিম কৃষক।

প্রসিকিউটর নুরজাহান ইসলাম মুন্না বলেন, ‘মামলার অভিযোগপত্রে বলা হয়েছে তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছিল। পুলিশ এ তিনজনকেই আসামি করে। অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষে মোট ২১ জন সাক্ষী আদালতে উপস্থাপন করা হয়। তাদের সাক্ষ্যে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত তাদের সাজা দিয়েছেন।’

রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন। রায়ের পর সাজামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

আদালতের তথ্যানুযায়ী, ২০২০ সালের ২৪ ডিসেম্বর সকালে দুটি মোটরসাইকেলে করে বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দিঘীরপাড় এলাকা অতিক্রমের সময় পটিয়া ও আনোয়ারা থানা পুলিশের যৌথ তল্লাশি চৌকিতে তিন যুবক আটক হয়েছিল। পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা জব্দ করা হয়।

এএজেড/এমএএইচ/এমএস

Read Entire Article