চট্টগ্রামে মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড

3 months ago 24

চট্টগ্রামে ১৫ হাজার পিস ইয়াবা উদ্ধারের এক মামলায় দুই নারীসহ তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (২৩ জুন) চট্টগ্রাম অতিরিক্ত মহানগর দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞা এই রায় দেন।

একই রায়ে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। দণ্ডিতরা হলেন- মো. আইয়ুব, জোহরা খাতুন ও নূর নাহার।

আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বাকলিয়া থানার ১৫ হাজার ইয়াবা উদ্ধারের মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন। তিনজন আসামিই জামিনে গিয়ে পলাতক। তাদের বিরুদ্ধে সাজা পরোয়ানা মূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে বলে জানান তিনি।

মামলার নথি সূত্রে জানা যায়, ২০২১ সালের ১ সেপ্টেম্বর নগরীর বাকলিয়া থানার চাক্তাই ড্রামপট্টি এলাকার একটি বাসা থেকে ১৫ হাজার পিস ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার তিনজনের বিরুদ্ধে মামলা করে বাকলিয়া থানা পুলিশ।

মামলা তদন্ত শেষে তিনজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ। পরের বছর ২০২২ সালের ১৬ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলায় আদালত ছয়জনের সাক্ষ্য গ্রহণ করা হয়।

এমডিআইএইচ/এমআরএম/জিকেএস

Read Entire Article