চলন্ত গাড়ি থেকে মোবাইল-মানিব্যাগ নিয়ে দৌড় দিতেন তারা

3 months ago 24

রাজধানীর কারওয়ান বাজার এলাকায় চাকু ও ব্লেডসহ তিন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে তেজগাঁও থানা পুলিশ। তারা হলেন- মো. শাকিল (২৯), সজীব (১৯) এবং মো. মালেক (৩৩)।

পুলিশ জানায়, গ্রেফতাররা চলন্ত গাড়িতে থাকা মানুষের মোবাইল, মানিব্যাগ ছোঁ মেরে নিয়ে যান, আর ধরা পড়লে ছুরি ও ব্লেড দিয়ে আঘাত করেন।

বুধবার (২৬ জুন) দুপুরে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন এসব তথ্য জানান।

তিনি বলেন, কারওয়ান বাজার শুঁটকিপট্টি খান হোটেলের সামনে থেকে মঙ্গলবার রাতে তাদের গ্রেফতার করা হয়। তারা চলন্ত গাড়িতে থাকা মানুষের মোবাইল, মানিব্যাগ ছোঁ মেরে নিয়ে যান, আর ধরা পড়লে ছুরি ও ব্লেড দিয়ে আঘাত করেন।

গ্রেফতার তিনজনই চিহ্নিত ছিনতাইকারী। তারা কারওয়ান বাজারকেন্দ্রিক ছিনতাই করে থাকেন। মূলত বাজারে আসা লোকজনই তাদের প্রধান টার্গেট। এসব লোক গাড়িতে করে আসা কিংবা যাওয়ার সময় তারা ছোঁ মেরে মোবাইল অথবা মানিব্যাগ টান দিয়ে নিয়ে যান। আবার বাজার শেষে হেঁটে যাওয়ার সময়ও হাত থেকে টান মেরে মোবাইল অথবা মানিব্যাগ নিয়ে পালিয়ে যান। এ সময় কেউ বাধা দিলে কিংবা ধরা পড়লে তারা ব্লেড, ছুরি দিয়ে আঘাত করেন।

তেজগাঁও থানার ওসি আরও বলেন, গতকাল মঙ্গলবারও তারা ছিনতাইয়ের উদ্দেশ্যে কারওয়ান বাজার শুঁটকিপট্টি খান হোটেলের সামনে অবস্থান করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে তাদের শরীর তল্লাশি করে দুটি চাকু এবং একটি ব্লেড উদ্ধার করা হয়।

এর আগেও গ্রেফতার তিনজন একাধিকবার গ্রেফতার হয়েছিলেন। কিন্তু জামিনে বের হয়ে আবারও একই অপরাধে জড়িয়ে পড়েন। গ্রেফতার শাকিলের বিরুদ্ধে চারটি, সজীবের বিরুদ্ধে পাঁচটি এবং মালেকের বিরুদ্ধে তিনটি মামলা রয়েছে বলেও জানান ওসি মহসীন।

টিটি/এমআরএম/জেআইএম

Read Entire Article