চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল শুরু

1 month ago 18

চাঁদপুর থেকে সব রুটে লঞ্চ চলাচল শুরু হয়েছে। গত কয়েকদিন সীমিতভাবে এসব রুটে লঞ্চ চলাচল করে। শনিবার (২৭ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেন বন্দরের দায়িত্বরত ট্রাফিক পরিদর্শক (টিআই) মো. শাহ আলম।

তিনি বলেন, ২৪ জুলাই ঢাকা-চাঁদপুর নৌরুটে দুটি লঞ্চ চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যায়। এরপর ২৫ জুলাই যাত্রীদের সুবিধার্থে সকাল ৬টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ১২টি লঞ্চ চাঁদপুর ঘাট থেকে ছেড়ে যায় এবং ১০টি লঞ্চ ঢাকা সদরঘাট থেকে যাত্রী নিয়ে চাঁদপুর ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যায়।

তিনি আরও বলেন, শনিবার থেকে চাঁদপুর-ঢাকা ও চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌপথে পূর্বনির্ধারিত সময় অনুযায়ী সব রুটে লঞ্চ চলাচল করছে। এখন থেকে চাঁদপুর ঘাট থেকে প্রতিদিন সকাল ৬টায় এমভি সোনারতরী সদরঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং সর্বশেষ রাত সাড়ে ১২টায় ছেড়ে যাবে এমভি ময়ূর-১০।

নৌ বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মো. বছির আলী খান বলেন, কারফিউর কারণে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা করে যাত্রীদের সুবিধার্থে প্রথমে সীমিতভাবে এবং আজ (শনিবার) থেকে পূর্ণাঙ্গভাবে লঞ্চ চলাচলের জন্য নির্দেশনা দিয়েছি। একই সঙ্গে নৌ পুলিশকে সতর্ক থেকে লঞ্চঘাটে দায়িত্ব পালনের জন্য বলা হয়েছে।

শরীফুল ইসলাম/আরএইচ/এমএস

Read Entire Article