চাঁদপুরে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ, ভাঙচুর-অগ্নিসংযোগ

2 hours ago 7

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্রে পরিণত হয়েছে চাঁদপুরের হাজীগঞ্জ। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে শুরু হওয়ার দফায় দফায় চলা সংঘর্ষ চলে রাতভর। এতে দুই গ্রুপের অর্ধশতাধিক আহত হয়েছেন। এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুমিল্লা ও ঢাকায় পাঠানো হয়।

এদিকে সংঘর্ষ চলাকালে দেশীয় অস্ত্র নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এই সংঘর্ষের ঘটনায় ২-৩ জনের নিহত হওয়ার গুঞ্জন ওঠে। তবে পুলিশ নিহতের বিষয়ে এখনো কোনো সত্যতা নিশ্চিত করেনি।

স্থানীয়রা জানান, ১৯ সেপ্টেম্বর থেকে সন্ধ্যায় টোরাগড় ও মকিমাবদ সর্দার বাড়ির বিএনপি নেতাকর্মীদের সঙ্গে প্রথম দফায় সংঘর্ষ হয়। ওইদিন রাতে বেশ কয়েকজন আহত হন। সেই রেশ কাটিয়ে না উঠতেই শুক্রবার সন্ধ্যা থেকে আবারো শুরু হয় দুই গ্রুপের সংঘর্ষ। বর্তমানে সংঘর্ষ থামলেও এখনো থমথমে পরিবেশ বিরাজ করছে।

হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দিন জানান, রাতে সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি কিছুটা শান্ত হয়। সংঘর্ষের ঘটনায় জড়িতদের আটকে যৌথবাহিনীর অভিযান চলছে। এই ঘটনায় রাতে জেলা প্রশাসক ও পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

শরীফুল ইসলাম/জেডএইচ/এমএস

Read Entire Article