চাঁদপুরের প্রবীণ আইনজীবী কাজী হাবিবুর রহমান আর নেই

1 month ago 29

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির প্রবীণ আইনজীবী ও বৃহত্তর কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ কাজী হাবিবুর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (৩০ জুলাই) সন্ধ্যায় ঢাকার আহসানিয়া মিশন ক্যানসার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর।

চাঁদপুর জেলা আইনজীবী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি এ.এন.এম মাঈনুল ইসলাম ও সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী এসব তথ্য নিশ্চিত করেন।

তারা জানান, জেলা আইনজীবী সমিতির প্রবীণ আইনজীবী হাবিবুর রহমানের জানাজা বুধবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টায় জেলা জজ আদালত প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

একইদিন মরহুমের স্মরণে জেলা জজ আদালতে ফুলকোট রেভারেন্স ও জেলা আইনজীবী সমিতিতে শোকসভার আয়োজন করা হয়েছে।

কাজী হাবিবুর রহমান চাঁদপুরের শাহারাস্তি উপজেলার আলিপুর গ্রামের বাসিন্দা হলেও বসবাস করতেন চাঁদপুর শহরের জিটি রোড এলাকায়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি ও আত্মীয়-স্বজন রেখে গেছেন। তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসাধীন ছিলেন।

তিনি চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে ১৯৮৪ সালের ১১ সেপ্টেম্বর যোগ দেন এবং মৃত্যুর দিন পর্যন্ত আইনজীবী সমিতির একজন সদস্য ছিলেন। এর আগে তিনি বৃহত্তর কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এবং কুমিল্লা ল’ কলেজের উপাধ্যক্ষ ছিলেন।

শরীফুল ইসলাম/এফএ/জেআইএম

Read Entire Article