চাঁদাবাজির অভিযোগে সেনাবাহিনীর হাতে ছাত্রদল নেতাসহ আটক ২

2 hours ago 2

নেত্রকোনায় চাঁদা দাবি করে না পেয়ে ব্যবসায়ীর মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় পৌর ছাত্রদলের আহ্বায়ক জুনু খান মিলকীকে (৩৫) আটক করা হয়েছে। এসময় সমীরণ তালুকদার নামের (৩২) তার এক সহযোগীকেও আটক করা হয়।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোরে শহরের অজহর রোড এলাকা থেকে সেনাবাহিনী অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটক জুনু খান মিলকী শহরের নিউ টাউন এলাকার বাসিন্দা। তিনি জেলা কৃষক দলের সভাপতি সালাউদ্দিন খান মিলকীর ছোট ভাই। আর সমীরণ তালুকদার পৌরসভার বলাইনগুয়া এলাকার বাসিন্দা।

স্থানীয় বাসিন্দা ও নেত্রকোনা অস্থায়ী সেনা ক্যাম্প সূত্রে জানা গেছে, ব্যবসায়ী দিলীপ সরকার রাজশাহী থেকে একটি ট্রাকে করে নেত্রকোনায় গুড়সহ বিভিন্ন পণ্য নিয়ে আসেন। মঙ্গলবার ভোর ৫টার দিকে তিনি ট্রাকটি শহরের অজহর রোড এলাকায় বড় পুকুর পাড়ে রাখেন। এসময় ছাত্রদল নেতা জুনু খানের নেতৃত্বে ছয়-সাতজন যুবক ট্রাকচালক ও চালকের সহযোগীকে জিম্মি করে চাঁদা দাবি করেন। তারা চাঁদা দিতে অস্বীকৃতি জানালে যুবকরা তাদের আটকে ট্রাক থেকে গুড়, পেঁয়াজ, রসুনসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যান।

এ বিষয়ে অভিযোগের ভিত্তিতে নেত্রকোনা অস্থায়ী সেনা ক্যাম্পের একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছে জুনু খানকে আটক করে। এসময় তার সহযোগী সমীরণ তালুকদার পুকুরে ঝাঁপ দিয়ে পালাতে চেষ্টা করলে সেনা সদস্যরা সেখান থেকে তাকে আটক করে।

সেনা ক্যাম্পের মেজর জিসানুল হায়দার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লুট হওয়া মালামালের মধ্যে ৯৩ বক্স গুড়, ৪০টি গুড়ের টিন, দুই বস্তা রসুন ও তিন বস্তা পেঁয়াজ উদ্ধার করা হয়। এসময় আটক যুবকদের ব্যবহৃত দুটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। আটকদের সকালে নেত্রকোনা মডেল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহনেওয়াজ বলেন, এ ব্যাপারে থানায় মামলার প্রস্তুতি চলছে।

এইচ এম কামাল/জেডএইচ/এমএস

Read Entire Article