চাকরিও করছেন, বিশ্বকাপও খেলছেন যুক্তরাষ্ট্রের ক্রিকেটার

3 months ago 19

তিনি পেশাদার কোনো ক্রিকেটার নন। তার পেশা ভিন্ন। সফটওয়্যার ইঞ্জিনিয়ার। কিন্তু বিশ্বকাপ খেলছেন যুক্তরাষ্ট্রের হয়ে। এই পেসারের বলে ভারত অধিনায়ক রোহিত শর্মা আউট হওয়ার পর থেকেই আলোচনায় আসেন তিনি। তার আগেই পাকিস্তানের বিপক্ষে অসাধারণ পারফরম্যান্স করে নজরে আসেন আমেরিকার পেসার সৌরভ নেত্রভালকার।

এক সময় মুম্বইয়ের হয়ে ভারতের ঘরোয়া ক্রিকেট রঞ্জি ট্রফিতেও খেলেছিলেন সৌরভ। এখন তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিক। সে দেশের জার্সি গায়েই এখন বিশ্বকাপ মাতাচ্ছেন এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

Saurav

তবে মজার বিষয় হলো দেশের জার্সিতে বিশ্বকাপ খেললেও নিজের কর্মস্থল থেকে ছুটি নেননি সৌরভ নেত্রভাকার। নিজের সঙ্গে ল্যাপটপ রেখেছেন। ফলে খেলার পাশাপাশি অফিসের কাজও সামলাচ্ছেন এই সফটওয়্যার ইঞ্জিনিয়ার।

সৌরভের ছুটি না পাওয়ার কথা জানিয়েছেন তার বোন নিধি। তিনি বলেছেন, ‘বিশ্বকাপের জন্য ছুটি নেয়নি আমার বড় ভাই। কাজে ফাঁকি দেওয়া পছন্দ নয় তার। ক্রিকেটের সরঞ্জামের পাশাপাশি অফিসের ল্যাপটপও সঙ্গে রয়েছে বিশ্বকাপের সময়। তার ভাগ্য বেশ ভাল। সহকর্মীরা সব সময় ওর পাশে থাকে। বিশ্বকাপের জন্য যে কোনো জায়গা থেকে যে কোনো সময় কাজ করার অনুমতি পেয়েছে সৌরভ। আসলে সে নিজেই কাজ করতে চায়। নিজের প্রতিষ্ঠানকে ১০০ শতাংশ দিতে চায়।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে কিভাবে, কখন কাজ করছেন সৌরভ? নিধি জানিয়েছেন, ম্যাচ বা অনুশীলনের শেষে হোটেলে ফিরে অফিসের কাজ নিয়ে বসে পড়েন সৌরভ। অধিকাংশ দিন সন্ধ্যার পর থেকে অফিসের কাজ করছেন। সে সময় তার সঙ্গে ক্রিকেটের আর কোনও যোগাযোগ থাকে না। অফিসের কাজ শেষ করার পর আবার ম্যাচে নিয়ে ভাবেন ওয়াসিম জাফরের নেতৃত্বে রঞ্জি অভিষেক হওয়া সৌরভ।

মুম্বাইয়ের ক্রিকেটার হওয়ার সুবাদে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মাসহ একাধিক সদস্যের সঙ্গে পরিচয় রয়েছে সৌরভের। কথা-বার্তাও হয়। সূর্যকুমার যাদবের ঘনিষ্ঠ বন্ধুও তিনি। বিশ্বকাপেই তিনি ক্রিকেট এবং অফিস সামলাচ্ছেন একসঙ্গে।

আইএইচএস/

Read Entire Article