চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সাবিনা ইয়াসমিন

4 months ago 61

বাংলা সংগীতের জীবন্তকিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিন চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। তিনি দীর্ঘ সাড়ে তিন মাস ধরে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গত ৩১ মে বাংলাদেশে ফিরেছেন কোকিলকণ্ঠী এ গায়িকা।

জানা গেছে, সাবিনা ইয়াসমিন এখন ঢাকায় নিজের বাসায় বিশ্রাম নিচ্ছেন। চলতি মাসের মাসের শেষ দিকে নিয়মিত চেকআপের জন্য তিনি আবারও সিঙ্গাপুর যাবেন। আজ (৩ জুন) সকালে গণমাধ্যমকে এমনটাই জানয়িছেন সাবিনা ইয়াসমিনের মেয়ে সংগীত শিল্পী ফাইরুজ ইয়াসমিন বাঁধন।

আরও পড়ুন:

বাঁধন তার মায়ের বর্তমান অবস্থা প্রসঙ্গে গণমাধ্যমকে বলেন, ‘নিয়মিত চেকআপের জন্য আম্মুকে সিঙ্গাপুর যেতে হয়। এরপর পরীক্ষা–নিরীক্ষা শেষে চিকিৎসকেরা দাঁতের সমস্যা দেখতে পান। এরই পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি একটি অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচার শেষে আম্মুকে রেডিওথেরাপি নিতে হয়। এরই মধ্যে রেডিওথেরাপি কোর্স শেষ হয়’।

বাঁধন আরও বলেন, ‘তবে রেডিওথেরাপির কারণে আম্মুর শরীরে পার্শ্বপ্রতিক্রিয়া হয়। আগামী এক বছর আম্মুকে নির্দিষ্ট সময় পরপর সিঙ্গাপুর যেতে হবে। চিকিৎসকের নির্দেশমতো তাকে চলতে হবে’।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে বিভিন্ন সূত্রে জানা যায়, সাবিনা ইয়াসমিন আবারও ক্যানসারে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের আলোচনা হয়।

সাবিনা ইয়াসমিনের আবারও ক্যানসারে আক্রান্ত হওয়ার সংবাদ মূলধারার বেশ কিছু গণমাধ্যমেও প্রকাশিত হয়। পরে সাবিনা ইয়াসমিন নিজেই দেশবাসীর প্রতি বার্তা পাঠান। এতে তিনি জানিয়েছিলেন, নিয়মিত চেকআপের জন্য তিনি সিঙ্গাপুরে যাচ্ছেন। একই সঙ্গে তিনি নিজের বর্তমান শারীরিক অবস্থা নিয়ে বিভিন্ন মাধ্যমে থেকে বিভ্রান্তিকর তথ্য পাচ্ছেন বলেও জানান।

সাবিনা ইয়াসমিন তার স্বাস্থ্যের বিষয়ে আরও পরিষ্কার করে বলেন, ‘আমি আপনাদের সাবিনা ইয়াসমিন। প্রতিবছরই নিয়মিত চেকআপের জন্য সিঙ্গাপুর যেতে হয়। এবারও তার ব্যতিক্রম হয়নি’।

তিনি আরও বলেন, ‘তবে এবার চেকআপে এসে আমার দাঁতে একটু সমস্যা দেখা দেয়। এর পরিপ্রেক্ষিতে ৭ ফেব্রুয়ারি আমার দাঁতে ছোট একটি সার্জারি হয়, যা সফল হয়। এরপর চিকিৎসক যেভাবে বলবেন, সেভাবেই চলব। পরে আপনাদের দোয়ায় দেশে ফিরব, ইনশা আল্লাহ’।

ইয়াসমিন তার সম্পর্কে অযথা বিভ্রান্তিমূলক তথ্য বিভিন্ন মাধ্যমে প্রকাশ করে দেশের মানুষকে বিভ্রান্ত না করারও অনুরোধ জানান।

ইয়াসমিন ৫ দশকের বেশি সময় ধরে সংগীত ভুবনে বিচরণ করছেন। তিনি চলচ্চিত্রে প্লেব্যাক করে ১৪ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। বাংলা সংগীতে অসামান্য অবদান রাখার জন্য একুশে পদক এবং স্বাধীনতা পুরস্কারও পান এ গুণী শিল্পী।

এমএমএফ/এএসএম

Read Entire Article