চুয়াডাঙ্গায় ১১ বছর পর চেম্বার অব কমার্সের নির্বাচন

4 months ago 62

দীর্ঘ ১১ বছর পর চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ইতিমধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে ভোটার এবং প্রার্থীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

এর আগে সবশেষ ২০১৩ সালের এপ্রিলে দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর দুবার তফসিল ঘোষণা করা হলেও একটি মহল বিভিন্ন অযুহাত দেখিয়ে হাইকোর্টে মামলা করে নির্বাচন স্থগিত রাখেন। পরবর্তীতে মামলা উড্রো হলে মন্ত্রণালয় চার মাস সময় বর্ধিত করে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা যায়।

এরপর থেকে শুরু হয় নির্বাচনী ডামাডোল। পরবর্তীতে যথাসময়ে সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে নির্বাচন এবং আপিল বোর্ড গঠন করে কর্তৃপক্ষ। পরবর্তীতে আগামী ৩ আগস্ট নির্বাচনের দিন নির্ধারণ করে চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনার।

এ লক্ষ্যে গত সোমবার (৩ জুন) সন্ধ্যায় ৬৯৯ সাধারণ সদস্য এবং ২৫০ সহযোগী সদস্যের খসড়া ভোটার তালিকা প্রকাশ করে নির্বাচন কমিশন।

চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির বর্তমান সভাপতি ইয়াকুব হোসেন মালিক জানান, অনেক দিন ভোট হয়নি তাই তফসিল ঘোষণার পরপরই ব্যবসায়ীদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে।

হুসাইন মালিক/এএইচ/জিকেএস

Read Entire Article