চেলসির নতুন কোচ কে এই মারেসকা?

3 months ago 54

২০০০ সালের পর থেকে ২৪ বছরে ২২ জন কোচ বদল করা হয়েছে চেলসির। সম্প্রতি লিগে বাজে পারফরম্যান্সের কারণে পারস্পরিক সমঝোতায় ক্লাব ছেড়েছেন আর্জেন্টাইন কোচ মাওরিসিও পচেত্তিনো। এবার তার স্থলাভিষিক্ত হলেন লেস্টার সিটিকে প্রিমিয়ার লিগে ফিরিয়ে আনা কোচ এনজো মারেসকা।

চেলসির সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন এই ইতালিয়ান। মারেসকাকে পেতে বেশ বড় অঙ্কের ক্ষতিপূরণ দিতে হচ্ছে চেলসিকে। প্রায় ১০ মিলিয়ন পাউন্ড ক্ষতিপূরণ পাচ্ছে লেস্টার।

দীর্ঘদিন ধরেই চেলসি নতুন কোচের সন্ধানে ছিল। অবশেষে মারেসকাকেই বেছে নিলো তারা। লেস্টার সিটির হয়ে এবারের চ্যাম্পিয়নশিপে ৯৭ পয়েন্ট অর্জন করেন মারেসকা। এবারই প্রথমবারের মত তিনি কোনো ক্লাবের পূর্ণ কোচের দায়িত্বে ছিলেন।

৪৪ বছর বয়সী মারেসকা ২০২১ সালে ছিলেন পার্মার কোচ। যেখানে মাত্র ৬ মাস তিনি টিকতে পেরেছিলেন। ১৪টি ম্যাচের দায়িত্বে থেকে মাত্র ৪টি জয় পেয়েছিলেন তিনি। ম্যানচেস্টার সিটি এলিট ডেভেলপমেন্ট স্কোয়াডের নেপথ্যে থাকা মারেসকাকে ঠিকই চিনতে ভুল করেনি লেস্টার।

লেস্টার সিটিকে শিরোপা জিতিয়ে ধন্যবাদ দিয়েছেন সিটির ট্রেবল জেতা দলকেও কেননা তাদের থেকেও অনেক কিছু শিখে মাঠে সেগুলো বাস্তবায়ন করেছেন মারেসকা।

আরআর/এমএমআর

Read Entire Article