‘চ্যাম্পিয়নদের তুচ্ছতাচ্ছিল্য করতে নেই’

3 months ago 52

বিপিএলের সর্বশেষ আসর থেকেই হাসছে না সাকিব আল হাসানের ব্যাট। বিশ্বকাপে গিয়েও প্রথম দুই ম্যাচে রান করতে পারেননি বাংলাদেশের সেরা অলরাউন্ডার। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে করেছেন মাত্র ৮ রান। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আউট হয়ে গেছেন ৩ রানেই।

ব্যাটে না পারলেও ভক্তরা আশা করছিলেন, বোলিং করে অন্তত পুষিয়ে দিতে পারবেন সাকিব। সেটিও হলো না। বোলিংয়ের ধারও দেখাতে পারেননি। দুই ম্যাচেই মার খেয়েছেন। প্রথম ম্যাচে ৩ ওভার করলেও পরের ম্যাচে করেছেন মাত্র ১ ওভার। নেই কোনো উইকেট।

দুই ম্যাচ খারাপ করার কারণে অনেকে বলেছেন সাকিবের অবসর নেওয়া উচিত। তাকে বাদ দেওয়া উচিত এক ম্যাচের জন্য। বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক রকিবুল হাসানও বলেছিলেন সাকিবকে এক ম্যাচের জন্য বিশ্রাম দিতে।

এসব সমালোচনার জবার আজ বৃহস্পতিবার এক ম্যাচেই সাকিব। ৪৬ বলে হার না মানা ৬৪ রানের ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। মাটি কামড়ানো শটে ৯ বাউন্ডারি হাঁকান তিনি। সাকিবের দুর্দান্ত ইনিংসের উপর ভর করে বাংলাদেশ একটি চ্যালেঞ্জিং পুঁজিও পেয়ে যায়। শেষ পর্যন্ত মেলে ২৫ রানের জয়।

ক্রিকেটারদের সময় তো সর্বদা অনুকূলে থাকে না। আবার সাকিবের ছন্দে ফিরতেও বেশি সময় লাগে না। সেটিও অজানা নয় সতীর্থ মুশফিকুর রহিমের।

যে কারণে গত কয়েকদিনে সতীর্থ সাকিবের যে সমালোচনা মুশফিক দেখেছেন, তাতে হয়তো কেবল জবাব দেওয়ার সুযোগ খুঁজছিলেন ‘মিস্টার ডিফেন্ডেবল’। আজ সেই সুযোগটা পেয়ে গেলেন। জানিয়ে দিলেন সাকিবের মতো চ্যাম্পিয়ন ক্রিকেটারদের কখনো ছোট করে দেখা উচিত নয়।

সাকিবের ফিফটি হাঁকানোর পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসুবকে নিজের ভ্যারিফাইড ফেসবুক পেজে একটি পোস্ট করেন মুশফিক।

পোস্টে মুশফিক লেখেন, ‘কখনোই একজন চ্যাম্পিয়নকে তুচ্ছতাচ্ছিল্য করবেন না। সাকিব, দারুণ খেলেছো। দুর্দান্ত জয়ের জন্য বাংলাদেশকে অভিনন্দন। আলহামদুলিল্লাহ।’

 

এমএইচ/

Read Entire Article