ছক্কায় রক্তাক্ত দর্শক, ফেসবুকে আবেগঘন পোস্ট হৃদয়ের

3 months ago 50

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে দেখার মতো যে দৃশ্যটি ছিল, সেটি বাংলাদেশের ইনিংসের ১২তম ওভারে। লঙ্কান অলরাউন্ডার ওয়ানিন্দু হাসারাঙ্গার করা ওই ওভারের প্রথম ৩ বলে বিশাল ৩টি ছক্কা হাঁকান তাওহিদ হৃদয়। ৩টি ছ্ক্কাই আছড়ে পড়ে গ্যালারিতে, দর্শকদের ভিড়ে।

এর মধ্যে একটি ছক্কা হাঁকানো বল গিয়ে লাগে এক দর্শকের পায়ে। এতে তার পা থেতলে গিয়ে রক্তও ঝরে। তখন হয়তো এটি কেউ জানতে পারেনি, আশেপাশের দুই একজন ছাড়া।

তবে খেলা শেষে ওই দর্শক মিডিয়ার সামনে কথা বলেন। ব্যথা নিয়ে অভিযোগ নয়, বরং বাংলাদেশের ২ উইকেটের জয় উচ্ছ্বাস প্রকাশ করতেই মিডিয়ার সামনে এসেছিলেন তিনি। সেখানে এসেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যান ওই দর্শক।

কথা বলার সময় সেই দর্শকের ছবি তুলে কেউ একজন হৃদয়ের কাছে পাঠান। নিজের হাঁকানো ছক্কায় দর্শক এমন মারাত্মকভাবে আহত হয়েছেন জেনে মন ভারাক্রান্ত হয় বাংলাদেশের এই তারকা ক্রিকেটারের। ভক্তর প্রতি আকুতি জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আবেগঘন পোস্ট করেন হৃদয়।

পোস্টে হৃদয় লেখেন, ‘ছবিগুলো একজন পাঠালো, আমার এখানে এখন মধ্যরাত। কয়েকটি ছবি মাথা থেকেই বের হচ্ছে না। আমার জন্য কারো রক্ত ঝরলো এটা ভেবেই খারাপ লাগছে। প্রিয় ভাই আমার, আমি জানিনা আপনি কে? শুধু জানি আপনার পরিহিত টিশার্টের বুকে বাংলাদেশের মানচিত্র। আপনি এবং আমি একই। আমার মারা ছয় অজান্তেই গিয়ে আপনার পায়ে লেগেছে। আপনি হয়তো হাসিমুখেই বলছেন আপনি খুশি, কিন্তু একটি সজোরে আসা বলের আঘাত কতোটা ভোগায় তা আমাদের থেকে ভালো আর কেইবা জানে।’

পোস্টে সেই ভক্তকে পেলে বুকে জড়িয়ে নেওয়ার আকুতি প্রকাশ করেন হৃদয়। পোস্টে হৃদয় যোগ করেন, ‘কখনো দেখা হলে আমাকে বুকে জড়িয়ে নিয়েন, মাথায় হাত বুলিয়ে দিয়েন। আপনার কষ্টে আপনার এই ছোট ভাইও ব্যথিত।’

হৃদয় ব্যাট হাতে দারুণ প্রদর্শনী দেখিয়ে ফিরলেও শেষ দিকে হারের শঙ্কায় পড়ে গিয়েছিল বাংলাদেশ।

শেষ দিকে পরিসংখ্যান দাঁড়ায়, জয়ের জন্য বাংলাদেশের দরকার ১২ রান, হাতে ২ উইকেট। সেখান থেকে বাংলাদেশের ক্রিকেটভক্তদের স্নায়ুবিক চাপ কমিয়ে আনেন মাহমুদউল্লাহ। ১৯তম ওভারের প্রথম বলে দাসুন শানাকাকে ছক্কা হাঁকান তিনি। এতে ম্যাচ বাংলাদেশের হাতের মুঠোয় চলে আসে। ওই ওভারেই ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ।

এমএইচ/এএসএম

Read Entire Article