ছাত্র মৈত্রীর ১৬তম জাতীয় কাউন্সিল শুরু

3 months ago 59

বিপ্লবী ছাত্র মৈত্রীর ১৬তম দুই দিনব্যপী জাতীয় কাউন্সিল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ মে) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বটতলায় কাউন্সিলের উদ্বোধনী সমাবেশ শুরু হয়। জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা এবং সংগঠনের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ১৬তম জাতীয় কাউন্সিলের উদ্বোধন ঘোষণা করেন ৬৯’র গণঅভ্যুত্থানের অন্যতম সংগঠক ও ঐতিহাসিক ১১ দফার অন্যতম প্রণেতা দীপা দত্ত।

বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি সাদেকুল ইসলাম সোহেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দিলীপ রায়ের সঞ্চালনায় উদ্বোধনী সমাবেশে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাকালীন সহ-সভাপতি মোল্লা হারুন অর রশিদ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড ইকবাল কবীর জাহিদ এবং বিপ্লবী ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ইকবাল কবীর।

এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র মৈত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি নূজিয়া হাসিন রাশা, ঢাকা মহানগরের সভাপতি তৈয়ব ইসলাম, কাউন্সিল প্রস্তুতি কমিটির যুগ্ম-আহ্বায়ক শাকিল হাসান এবং জাবির আহমেদ জুবেল।

সমাবেশ শেষে একটি র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। দুই দিনব্যাপী কাউন্সিলের দ্বিতীয় অধিবেশন (কাউন্সিল অধিবেশন) আগামীকাল শুক্রবার (৩১ মে) সন্ধ্যা ৬ টায় শেষ হবে। কাউন্সিল অধিবেশনে নতুন কেন্দ্রীয় কমিটি নির্বাচন করা হবে।

এমএইচএ/এমএইচআর/জেআইএম

Read Entire Article