ছাত্রী ধর্ষণ: ভাড়াটিয়ার যাবজ্জীবন কারাদণ্ড

3 months ago 48

ছয় বছর আগে রাজধানীর বনানী এলাকায় ১০ বছরের এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে করা মামলায় জুয়েল নামে এক ভাড়াটিয়াকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাকে ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত।অর্থদণ্ড, অনাদায়ে তাকে আরও তিন মাসের কারাভোগ করতে হবে।

বুধবার (৫ জুন) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক সাবেরা সুলতানা খানমের আদালত এ রায় দেন। মামলার পর থেকে জুয়েল গ্রেফতার হয়ে কারাগারে রয়েছেন।

এদিন রায় ঘোষণার আগে তাকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে আবার কারাগারে নিয়ে যাওয়া হয়। কারাদণ্ডপ্রাপ্ত জুয়েল শেরপুরের নালিতাবাড়ী থানার কালিনগর গ্রামের মৃত তোতা আলীর ছেলে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, দিনমজুর বাবা-মায়ের সঙ্গে বনানী থানাধীন মহাখালীর সাততলা আইপিএইচ জামে মসজিদ সংলগ্ন এলাকায় ওই ছাত্রী থাকতো। প্রতিদিনের ন্যায় তার বাবা-মা সকালে কাজের উদ্দেশ্যে বের হয়ে যায়। ২০১৮ সালের ১৩ নভেম্বর সকাল সাড়ে ৯টার দিকে ওই শিক্ষার্থী স্কুলে যাওয়ার উদ্দেশ্য বাসা তালা দেওয়ার সময় পাশের বাসার ভাড়াটিয়া জুয়েল ডেকে তাকে রুমে নেয়। তাকে ১০ টাকা দিতে চায়। টাকা নিতে অস্বীকৃতি জানালে জুয়েল জোরপূর্বক খাটে উঠিয়ে তাকে ধর্ষণ করে।

এ ঘটনায় পরদিন ধর্ষণের অভিযোগে তার বাবা বনানী থানায় মামলা করেন। ২০১৯ সালে ১২ মে জুয়েলের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন বনানী থানার সাব-ইন্সপেক্টর সাদিয়া শারমীন। একই বছরের ১৭ সেপ্টেম্বর জুয়েলের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত। মামলার বিচার চলাকালে ১৩ জন সাক্ষীর মধ্যে ৭ জন আদালতে সাক্ষ্য দেন।

জেএ/বিএ/জিকেএস

Read Entire Article